কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টেলিমেডিসিনে ১০ হাজার করোনা রোগীকে সেবা দিয়েছে ওলওয়েল

এনটিভি প্রকাশিত: ২৯ মে ২০২০, ২২:২৫

করোনার পাশাপাশি থেমে নেই অন্যান্য রোগ। কিন্তু এ সময়ে হাসপাতাল, ডাক্তারের শরণাপন্ন হওয়া সোনার হরিণের মতো। তবে এ কঠিন সময়ে টেলিকনফারেন্সের মাধ্যমে অভিজ্ঞ সব ডাক্তারের সমন্বয়ে চিকিৎসা দিয়ে যাচ্ছে ওলওয়েল গ্রুপ। টেলিমেডিসিনের মাধ্যমে প্রায় ১০ হাজার করোনা রোগীকে সেবা দিয়েছে প্রতিষ্ঠানটি। এ তালিকায় সাংবাদিক, সাধারণ মানুষ, ব্যবসায়ী থেকে শুরু করে সবাই রয়েছে।

হাসপাতাল ওলওয়েলের পরিচালক ও চিকিৎসক ডা. সালেহ উদ্দিন মাহবুব এনটিভি অনলাইনকে বলেন, ‘সামাজিক দূরত্ব’ এখন সবার মাঝে পরিচিত একটি শব্দ এবং এটি করোনাভাইরাসের বিস্তার হ্রাস করার একমাত্র উপায়। যদিও, এই ভাইরাসজনিত রোগ হওয়ার সম্ভাবনা কমছে, অন্যান্য রোগবালাই কিন্তু বসে থাকছে না।

সুতরাং, চিকিৎসার জন্য আপনাকে একজন ডাক্তারের সঙ্গে দেখা করতে হবে। কিন্তু চলমান করোনা মহামারিতে নন-ইমার্জেন্সি রোগের জন্য বাসা থেকে বের হওয়া, বিশেষত হাসপাতাল/ক্লিনিকে যাওয়াটা এ সময়ে বেশি ঝুঁকিপূর্ণ। এই সমস্যার সমাধানের জন্য, ফিনল্যান্ডভিত্তিক স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান ‘ওলওয়েল’ করোনা মহামারির শুরু থেকেই দেশের স্বাস্থ্য খাতে অগ্রবর্তী স্টার্টআপ হিসেবে এটুআই, আইসিটি ডিভিশনের সঙ্গে যোগ দিয়ে ভিডিও কলের মাধ্যমে স্বাস্থ্যসেবা দেওয়ার প্রোগ্রাম জোরদার করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও