কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সপরিবারে করোনাজয়ী এমদাদুল দেবেন প্লাজমা

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২৮ মে ২০২০, ২১:১৮

একাধারে সাংবাদিক, চলচ্চিত্র এবং নাট্যনির্মাতা এমদাদুল হক খান। স্ত্রী-কন্যাকে নিয়ে হাসপাতালে যখন করোনার বিরুদ্ধে লড়াই করছিলেন তখন তার ১০ বছরের ছোট্ট মেয়েটি ঘরে। অবশেষে নানা উদ্বেগ-উৎকণ্ঠার পর করোনাকে জয় করে বাসায় ফিরলেন তিনি।   এমদাদুল শুধু করোনা জয় করেই থেমে থাকেননি। তিনি এখন করোনা আক্রান্তদের প্লাজমা দান করতে প্রস্তুতি নিচ্ছেন। তার মতে, করোনা পরীক্ষার রেজাল্ট পজেটিভ আসলেই ভয় পাবেন না।

সৃষ্টিকর্তার ওপর অগাধ বিশ্বাস, সেই সঙ্গে দৃঢ় মনোবল আর স্বাস্থ্যবিধি মেনে চললে এই যুদ্ধে জয়ী হওয়া সম্ভব। এদিকে করোনা শনাক্তের পূর্ব ও পরবর্তী পরিস্থিতি, সামাজিক দৃষ্টিভঙ্গি ইত্যাদি বিষয়ে এমদাদুল হক খান কথা বলেছেন ডেইলি বাংলাদেশের সঙ্গে। তিনি জানান, গত ২৮ মার্চ প্রথমে শরীরে হাল্কা জ্বর ও শুষ্ক কাশি অনুভব করি।

পয়লা এপ্রিল পরিচিত এক চিকিৎসককে সমস্যার কথা জানালে তিনি দ্রুত করোনা টেস্টের উপদেশ দেন।  এমদাদুল বলেন, এরপর আমি করোনা টেস্টের জন্য আইইডিসিআর-এর হটলাইনে যোগাযোগ করার চেষ্টা করি। এরইমধ্যে আমার অবস্থা দিন দিন খারাপ হতে থাকে। এদিকে ৪ এপ্রিল থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে করোনা টেস্ট শুরু হলে ৫ এপ্রিল সকালে সেখানে যাই।চিকিৎসক এক্স-রে ও ব্লাড টেস্ট দেন। টেস্ট করে সন্ধ্যায় রিপোর্ট নিয়ে যাই। চিকিৎসক জানান, আমার করোনা হয়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও