কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সুবিধাবঞ্চিত শিশু ও পশুপাখির কল্যাণে দান করছেন রাভিনা

এনটিভি প্রকাশিত: ২৮ মে ২০২০, ১২:১৫

পশুপাখির প্রতি বলিউড সুন্দরী রাভিনা ট্যান্ডনের ভালোবাসা সম্পর্কে অনেকেই অবগত। সব সময় তিনি পশুপাখির প্রতি নির্মমতার বিরুদ্ধে উচ্চকণ্ঠ থাকেন এবং সহযোগিতার হাত বাড়িয়ে দেন। করোনাভাইরাসের এই ক্রান্তিকালে প্রাণীর কল্যাণ নিয়ে কাজ করা দুটি অলাভজনক প্রতিষ্ঠানকে সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছেন এই অভিনেত্রী। সংগঠন দুটি হচ্ছে সুজন ও আইডিএ (ইন ডিফেন্স অব অ্যানিমেলস ইন্ডিয়া)।

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলের প্রতিবেদনে জানা যায়, পশু সুরক্ষা নিয়ে কাজ করে আইডিএ। অন্যদিকে সুজন ভারতের জীববৈচিত্র্য রক্ষা ও সংরক্ষণ এবং এর সাংস্কৃতিক ঐতিহ্য রক্ষায় ভূমিকা রেখে যাচ্ছে।

জীববৈচিত্র্যের ব্যাপারে সচেতন রাভিনা কোভিড-১৯-এর এই সংকটকালে আটজন আলোকচিত্রীকে সাহায্য করেছেন। এ ছাড়া অক্ষয়পত্র ফাউন্ডেশনের ত্রাণ কার্যক্রমে অংশ নিয়েও সবার মন জয় করেছেন তিনি। সংগঠনটি শিশু ও হতদরিদ্র মানুষের জন্য রান্না করা এক কোটি খাবারের প্যাকেট ও পাঁচ লাখ নিত্যপণ্যের প্যাকেট দিয়ে সাহায্য করেছে। 

বিদ্যালয়গুলোতে অক্ষয়পত্র বিশ্বের সর্ববৃহৎ মিড ডে মিল প্রোগ্রাম পরিচালনা করে। ভারতের ১২ রাজ্য ও দুটি অঞ্চলে ১৯ হাজার ৩৯টি স্কুলে প্রতিদিন ১৮ লাখ শিশুকে খাবার বিতরণ করে সংগঠনটি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও