কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতীয় ক্রিকেট বোর্ডকে আইসিসির কড়া হুঁশিয়ারি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৭ মে ২০২০, ১০:৪৮

প্রায়ই বলাবলি করা হয়, ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিতে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) দখল অনেক বেশি। যার ছোটখাটো প্রমাণও পাওয়া গেছে অনেক সময়। তবে স্বার্থে আঘাত লাগলে তখন আর এক থাকে না এ দুই সংগঠন। যার সবশেষ উদাহরণ মিলল এবার। আগামী বছরের অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ভারতের মাটিতে।

কিন্তু আইসিসির দেয়া শর্ত পূরণ করতে না পারলে, এ টুর্নামেন্টের আয়োজক অন্য দেশকে করার হুমকি দিয়ে রাখা হয়েছে। বিশ্বকাপের আয়োজক স্বত্ব নিজেদের কাছেই রাখতে আইসিসিকে নিজ দেশের সরকারের কাছ থেকে কর অব্যাহতি নিয়ে দিতে হবে বিসিসিআই। কর অব্যাহতি না থাকায় ভারতে যেকোন টুর্নামেন্ট আয়োজন করলে লাভের চেয়ে ক্ষতিই বেশি হয় আইসিসির।

এই যেমন ২০১৬ সালের বিশ্ব টি-টোয়েন্টির আসর বসেছিল ভারতের মাটিতে। সেবার প্রায় ৩ কোটি ডলার (বাংলাদেশি মুদ্রায় ২৫০ কোটি টাকার কাছাকাছি) আর্থিক ক্ষতির মুখে পড়েছিল আইসিসি। যার ফলে পরবর্তীতে যেকোন আসর আয়োজনের আগে কর অব্যাহতির নিশ্চয়তার কথা জানিয়েছিল আইসিসি। আরও একবার সেটি মনে করিয়ে দেয়া হলো এবার। ভারতীয় বোর্ডকে সাফ জানানো হয়েছে, বিশ্বকাপের আয়োজক স্বত্বা তাদের কাছ থেকে সরিয়ে অন্য কোন দেশকে দেয়ার এখতিয়ার রাখে আইসিসি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও