কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ভার্চুয়াল পদ্ধতিতে আওয়ামী লীগের ঈদ উদযাপন

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৫ মে ২০২০, ২৩:৫৯

ভার্চুয়াল মাধ্যমে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা। করোনাভাইরাসের সংক্রমণজনিত কারণে ঘরে বসে ঈদ পালনের অংশ হিসেবে সরকারের মন্ত্রিসভার সদস্য ও ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতারা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ডিজিটাল পদ্ধতিতে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান। এতে তারা স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসে পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ উদযাপনের আহ্বান জানান।

এদিকে সোমবার (২৫ মে) ঈদের দিন সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা হোয়াটসঅ্যাপে তার ধানমন্ডির দলীয় কার্যালয় উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। দলের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ধ্যার দিকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে তার মোবাইলে ভিডিও কল করেন। এসময় প্রধানমন্ত্রী ধানমন্ডির কার্যালয় উপস্থিত সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। সবার খোঁজ-খবর নেন। সবাইকে সাবধানে থাকতে বলেন। বাইরে বেশিক্ষণ না থেকে বাসায় অবস্থানের পরামর্শ দেন। ধানমন্ডি কার্যালয় অবস্থানরত দলের নেতা ও কার্যালয়ের কর্মচারীরা এসময় প্রধানমন্ত্রীকে ঈদের শুভেচ্ছা জানান বলে তিনি উল্লেখ করেন।

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে আওয়ামী লীগের ভ্যারিফাইড ফেসবুক পেজ থেকে একটি ভিডিও ক্লিপ আপলোড করা হয়েছে। তিন মিনিট ১৬ সেকেন্ডের এ ভিডিও ক্লিপে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ৩০ জনেরও বেশি নেতা ও সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রীর ঈদ শুভেচ্ছা প্রচার করা হয়েছে। এতে মূলত প্রধানমন্ত্রী সোমবার ঈদুল ফিতর উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সেই অংশটি যুক্ত করা হয়েছে। এছাড়া অন্যান্য নেতা-মন্ত্রীদের শুভেচ্ছা ভিডিওবার্তায় যুক্ত করা হয়েছে।

'ঈদুল ফিতরের শুভেচ্ছা' শিরোনামের এই ভিডিও ক্লিপে নেতারা ঈদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি সবাইকে ঘরে বসে ঈদ পালনের আহ্বান জানান। এতে করোনাভাইরাস পরিস্থিতি কথা তুলে ধরে বলা হয়েছে, ভিন্ন পরিস্থিতিতে ভিন্ন প্রেক্ষাপটে আমাদের মধ্যে ঈদ এসেছে। যে আঁধার আমাদের চারপাশে ঘিরে রয়েছে শিগগিরই তা কেটে যাবে। যতক্ষণ পর্যন্ত প্রতিষেধক বা ভ্যাকসিন আবিষ্কার না হয় ততদিন এই ভাইরাসের সঙ্গে আমাদের বসবাস করতে হবে। ভিডিও ক্লিপে ডিজিটাল বাংলাদেশে প্রযুক্তির মাধ্যমে এবার ঈদ উৎসবের পালনের কথা বলা হয়।

এ বিষয়ে জানতে চাইলে দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, করোনা পরিস্থিতিতে ডিজিটাল পদ্ধতিতে ঈদের শুভেচ্ছা জানানোর জন্য আগেই দল ও সহযোগী সংগঠনের নেতা ও মন্ত্রিসভার সদস্যদের ভিডিও ক্লিপে বক্তব্য পাঠাতে বলা হয়েছিল। অনেকেই রেকর্ড করে পাঠিয়েছেন। দলের গবেষণা সেল সিআরআই সেগুলো দিয়ে এই ভিডিও ক্লিপটি তৈরি করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও