কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বলে থুতু ব্যবহারে নিষেধাজ্ঞার প্রস্তাব সাময়িক: কুম্বলে

কালের কণ্ঠ প্রকাশিত: ২৫ মে ২০২০, ১৩:৫৯

করোনা পরবর্তী পরিস্থিতিতে ক্রিকেট ফেরানোর জন্য বেশ কিছু নিয়ম পরিবর্তনের প্রস্তাব দিয়েছে আইসিসির ক্রিকেট কমিটি। অন্যতম প্রস্তাব, থুতু দিয়ে বল পালিশ করার নিয়মে নিষেধাজ্ঞা। সেই সঙ্গেই অনিল কুম্বলের নেতৃত্বাধীন কমিটি প্রস্তাব দিয়েছিল, স্থানীয় আম্পায়ারদের নিয়ে ম্যাচ পরিচালনা করার বিষয়ে।

গত রবিবার সাবেক ভারতীয় অধিনায়ক ও আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান জানিয়ে দিয়েছেন, প্রত্যেকটি প্রস্তাবই সাময়িক সমাধানের কথা ভেবে দেওয়া। আইসিসি মান্যতা না দিলে কোনও নিয়মই পরিবর্তন করা সম্ভব নয়। থুতুর ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করার প্রস্তাবের বিরোধিতা করেছেন অনেকেই।

মাইকেল হোল্ডিং থেকে ওয়াকার ইউনুসের মতো সাবেকরা মনে করেন, এতে ক্রিকেট থেকে হারিয়ে যাবে রিভার্স সুইং শিল্প। ব্রেট লি এই প্রস্তাবকে সমর্থন করলেও জানিয়েছেন, নিয়ম মেনে চলা কঠিন।  কুম্বলেও বলছেন, ‘‘এখনও নির্দিষ্ট কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। বলে থুতু ব্যবহারে নিষেধাজ্ঞার প্রস্তাব একেবারেই সাময়িক।’’  তিনি আরো বলেন, ‘‘যত দিন করোনা আতঙ্ক থাকবে, তত দিন এই নিয়ম পালন করার প্রস্তাব দেওয়া হয়েছে। পরিস্থিতি আবার আগের মতো হলে পুরনো নিয়মেই খেলা হবে।’’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও