কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

২৭ চিকিৎসক-নার্সের একাকিত্ব ঈদ

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ২৫ মে ২০২০, ১০:২৯

মুসলিম সম্প্রদায়ের সবথেকে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। পুরো এক মাস সিয়াম সাধনার পর এই দিনটির অপেক্ষায় থাকে পুরো মুসলিম সম্প্রদায়। কিন্তু বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে এবারের ঈদ একটু ভিন্ন রকম। আত্মীয়-স্বজন পাড়া-প্রতিবেশি বাসায় না গিয়ে বন্ধুবান্ধবের সঙ্গে আড্ডা না দিয়ে এবারের ঈদ কাটাবে পরিবারের সঙ্গে। ঈদের আনন্দ ভাগাভাগি করে নেয় স্বজনরা এক সঙ্গে। কিন্তু এবার ঈদের আনন্দ স্বজনদের সঙ্গে ভাগাভাগি করতে পারছেন না বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনা রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত ২৭ চিকিৎসক ও নার্স।

বরগুনা জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, ৫০ শয্যা বিশিষ্ট বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এই মুহূর্তে চিকিৎসাধীন আছেন ৩৮ জন। এর মধ্যে করনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন ১০ জন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম অনুযায়ী করোনা ভাইরাসে সংক্রমিত রোগীদের সংস্পর্শে থেকে সাতদিন চিকিৎসাসেবা দেওয়ার পর চিকিৎসক ও নার্সদের ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হয়।

এ মুহূর্তে বরগুনা জেনারেল হাসপাতালে করোনা ভাইরাসে সংক্রমিত রোগীদের চিকিৎসা সেবায় তিনজন চিকিৎসকসহ ছয়জন নার্স দায়িত্ব পালন করছেন। এছাড়াও সাতদিন দায়িত্ব পালন শেষে ১৪ দিনের কোয়ারেন্টিনে রয়েছেন ছয়জন চিকিৎসকসহ আরও ১২ জন নার্স।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও