কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

তালেবানের উপনেতা হাক্কানি করোনা আক্রান্ত, চিকিৎসা নিচ্ছেন পাকিস্তানে

পূর্ব পশ্চিম প্রকাশিত: ২৪ মে ২০২০, ০১:৫৮

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাকিস্তানের সামরিক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সন্ত্রাসী সংগঠন তালেবানের উপনেতা এবং হাক্কানি নেটওয়ার্কের প্রধান সিরাজউদ্দিন হাক্কানি। নিরাপত্তা এজেন্সিগুলোর বরাত দিয়ে শুক্রবার এ খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ। প্রতিবেদনে বলা হয়, সিরাজউদ্দিন হাক্কানিকে পাকিস্তানের রাওয়ালপিন্ডির সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাক্কানী সম্প্রতি অনেক তালেবানি কমান্ডারের সঙ্গে দেখা করেছেন এবং ধারণা করা হচ্ছে অনেক তালেবান নেতার মধ্যে করোনাভাইরাস সংক্রমিত হয়েছে বলে ফরাসি নিউজ চ্যানেল ইরানিটিএল টিভির প্রবীণ সম্পাদক হারুন নাফফিজাদা সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে জানান। তিনি টুইটে লিখেন, ‘হাক্কানি নেটওয়ার্কের প্রধান এবং তালেবানের উপ-নেতা সিরাজউদ্দিন হাক্কানি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সম্প্রতি তিনি অন্যান্য তালেবান কমান্ডারের সঙ্গে সাক্ষাত করেছেন। সূত্রের মতে, ১৬ মে পাকিস্তানের সম্মিলিত সামরিক হাসপাতালে হাক্কানীর করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে।’

কিছুদিন আগে মার্কিন কংগ্রেসের প্রতিরক্ষা বিভাগ দাবি করে, তালেবান ও হাক্কানী নেটওয়ার্কের মতো জঙ্গি গোষ্ঠীকে আশ্রয় দিচ্ছে পাকিস্তান। আফগানিস্তানের বিরুদ্ধে আক্রমণ চালানোর ক্ষমতা রাখে এই জঙ্গি গোষ্ঠীগুলো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও