কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিপর্যয় ভারতেও : মৃত ৩ হাজার ৭২০ ও আক্রান্ত ১ লাখ ২৫ হাজার

এনটিভি প্রকাশিত: ২৩ মে ২০২০, ১৯:২৫

ভারতে পরপর দ্বিতীয় দিনের মতো শনিবার কোভিড-১৯-এ সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় আরো ছয় হাজার ৬৫৪ জনসহ মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ২৫ হাজার ছাড়িয়ে গেছে। নতুন করে আরো ১৩৭ জনের মৃত্যুতে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন হাজার ৭২০ জনে। দেশটির ইউনিয়ন স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানায়, খবর পিটিআই।

মন্ত্রণালয়ের এক বুলেটিনে বলা হয়েছে, কোভিড-১৯-এ বর্তমানে চিকিৎসাধীন রয়েছে মোট ৬৩ হাজার ৫৯৭ জন ও ৫১ হাজার ৭৮৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, এ পর্যন্ত প্রায় ৪১ দশমিক শতাংশ ভাগ সুস্থ হয়েছে। বর্তমানে বিদেশিসহ মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ২৫ হাজার ১০১ জন। শুক্রবার সকাল থেকে এ পর্যন্ত মোট ১৩৭ জনের মৃত্যুর কথা জানা গেছে। এই মৃতদের ৬৩ জন মহারাষ্ট্রে, ২৯ জন গুজরাটে, দিল্লি ও উত্তর প্রদেশে উভয় স্থানে ১৪ জন করে, পশ্চিম বঙ্গে ছয় জন, তামিল নাড়ুতে চার জন রাজস্থান, মধ্যপ্রদেশ ও অন্ধপ্রদেশে সব জায়গায় দুই জন করে ও হরিয়ানা প্রদেশের এক জনের মৃত্যু হয়েছে। মৃত্যু সংখ্যায় শীর্ষে অবস্থার করছে মহারাষ্ট্র। মোট তিন হাজার ৭২০ জন মৃতের মধ্যে এক হাজার ৫১৭ জন মহারাষ্ট্রের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও