কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

কাঁঠালবাড়ি ফেরি ঘাটে যাত্রীদের ভিড়

ঢাকা টাইমস প্রকাশিত: ২৩ মে ২০২০, ১৫:৪৪

মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি ফেরি ঘাটে পুনরায় শুরু হলো ২১টি জেলার যাত্রীদের ভিড়। এর আগে গত সোমবার করোনার সংক্রমণ ঠেকাতে আংশিক ও ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে বুধবার সম্পূর্ণভাবে যানচলাচল বন্ধ করে দেয়া হয়। ঈদকে সামনে রেখে দক্ষিণাঞ্চলের লোকজন পুনরায় ব্যক্তিগত গাড়ি নিয়ে ভিড় করছেন ঘাটে। সরেজমিনে দেখা গেছে, অন্যান্য নৌযানগুলো বন্ধ থাকলেও ফেরিতে ব্যক্তিগত গাড়ি ও যাত্রীদের ভিড় রয়েছে।

ঢাকা-খুলনা মহাসড়কে বড় পরিবহনের পরিবর্তে প্রাইভেট কার ও মোটরবাইকে যাত্রীদের যাতায়াত করতে দেখা গেছে। বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাট সূত্র জানায়, ঘূর্ণিঝড় আম্পানের কারণে পণ্যবাহী ট্রাকগুলো আটকে ছিল। আম্পান শেষ হওয়ার পরপরই তা খুলে দেয়া হয়েছে। একইসঙ্গে ঈদকে সামনে রেখে বাড়ি ফিরছেন ২১ জেলার মানুষ। তবে ঘাটে যেন ভিড় না হয়, সে ব্যবস্থা রয়েছে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান জানান, করোনা সংক্রমণ ঠেকাতে ঘাটে যাত্রীদের ঘরে ফেরার বিষয়ে সামাজিক নিরাপদ দূরত্ব রক্ষার্থে কাঁঠালবাড়ী ঘাটে প্রশাসন যথেষ্ট ব্যবস্থা নিয়েছে। ঘাট এলাকায় যানজট এড়াতে গণপরিবহনগুলোকে সম্পূর্ণভাবে টার্মিনালে প্রবেশ করতে নিষেধ করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও