কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ভারতে করোনা আক্রান্ত পেরুলো সোয়া লাখ

সমকাল প্রকাশিত: ২৩ মে ২০২০, ১১:৩৫

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। শুক্রবার একদিনে দেশটিতে রেকর্ডসংখ্যক সাড়ে ৬ হাজার মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে। এ নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১ লাখ ২৫ হাজার ১০১ জনে। খবর এনডিটিভির।

ভারতের স্বাস্থ্যমন্ত্রণালয় শনিবার সকালে করোনা নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে জানিয়েছে, শুক্রবার ২৪ ঘণ্টায় ৬ হাজার ৬৫৪ জন আক্রান্ত হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মহারাষ্ট্র রাজ্যে। এ রাজ্যে একদিনেই আক্রান্ত হয়েছে ২ হাজার ৯৪০ জন মানুষ। এ নিয়ে রাজ্যটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার পেরিয়ে গেছে।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে তামিলনাড়ু। এ রাজ্যে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৪ হাজার। এদিকে দিল্লিতে শুক্রবার একদিনে আক্রান্ত হয়েছে ৬৬০ জন। এ রাজ্যে মোট আক্রান্ত হয়েছে ১২ হাজার ৩১৯ জন।

মন্ত্রণালয়ের তথ্যমতে, করোনায় এ পর্যন্ত মারা গেছেন ৩ হাজার ৭২০ জন। এরমধ্যে শুক্রবার একদিনে মারা গেছে ১৩৭ জন। আক্রান্তের সংখ্যা বাড়লেও দেশটিতে সুস্থ হওয়ার হারও বেড়েছে। করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত সুস্থ হয়েছে ৫১ হাজার ৭৮৪ জন। গত চারদিনে সুস্থ হয়েছেন ২৫ হাজার।

কেন্দ্রীয় সরকারের সূত্র জানিয়েছে, করোনা পরীক্ষার মাত্রাও অনেক বাড়ানো হয়েছে। গত মার্চে প্রতিদিন এক হাজার মানুষের করোনা পরীক্ষা করা হতো। এ মাসে এসে প্রতিদিন এক লাখ মানুষের পরীক্ষা করা হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও