কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

মহামারি থেকে বাঁচতে আল্লাহর কাছেই আত্মসমর্পণ করতে হবে : ডা. শফিকুর

নয়া দিগন্ত প্রকাশিত: ২০ মে ২০২০, ১৯:৩৩

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বলেছেন, বৈশ্বিক মহামারী করোনা গোটা বিশ্বকেই বিপর্যস্ত করে তুলেছে। এই প্রাণঘাতী ভাইরাসে বিশ্বের ১৮৮টি দেশের প্রায় অর্ধকোটি মানুষ অক্রান্ত ও প্রায় সাড়ে তিন লাখ মানুষের প্রাণহানি ঘটেছে। আমাদের দেশে এপর্যন্ত আক্রান্তের সংখ্যা প্রায় ২৭ হাজার এবং মৃত্যুর সংখ্যাও প্রায় চার শ'। আর জাতির এই ক্রান্তিকালেই আমাদের মাঝে হাজির হয়েছে পবিত্র ঈদুল ফিতর। তাই এই মহামারি থেকে বাঁচতে আমাদের মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছেই আত্মসমর্পণ করতে হবে।

তিনি আজ রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কাফরুল থানা দক্ষিণ ও উত্তর আয়োজিত স্থানীয় অস্বচ্ছল মানুষের মধ্যে পৃথকভাবে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন। উভয় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন।

কাফরুল থানা দক্ষিণ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন থানা আমীর অধ্যাপক আনোয়ারুল করিম। উপস্থিত ছিলেন থানা বিএনপির সভাপতি আখতার হোসেন জিল্লু, সেক্রেটারি একরাম হোসেন বাবুল ও জামায়াত নেতা ওয়াহিদুর রহমান তপন প্রমূখ। কাফরুল উত্তরে সভাপতিত্ব করেন থানা আমীর আব্দুল মতিন খান। উপস্থিত থানা সেক্রেটারি তারেক রেজা তুহিন, থানা যুবদল সভাপতি শরিফুল ইসলাম মিলন, জামায়াত নেতা কামাল পাশা ও খান হাবীব মোস্তফা প্রমূখ।

আমীরে জামায়াত বলেন, আল্লাহ মানুষকে নানাভাবে পরীক্ষা করেন যাতে তারা সুপথ প্রাপ্ত হতে পারে। মহাগ্রন্থ আল কুরআনে আল্লাহ তায়ালা ঘোষণা করেছেন, ‘কঠিন শাস্তির পূর্বে আমি তাদেরকে হালকা শাস্তি আস্বাদন করাবো, যাতে তারা প্রত্যাবর্তন করে’। সুরা সাজদাহ,আয়াত-২১। তাই চলমান করোনা মহামারীতে মোমিনদের হতোদ্যম হওয়ার সুযোগ নেই বরং ইবাদাত, ইস্তিগফার, ধৈর্য ও সহনশীলতার সাথে আল্লাহর নৈকট্য অর্জন করতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও