কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফেসবুকে স্ট্যাটাস দেওয়া নিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত ১৫

সমকাল প্রকাশিত: ১৮ মে ২০২০, ১৩:৫৫

আধিপত্য বিস্তার ও ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার নদনা ইউনিয়নে দুই গ্রামবাসীর মধ্যে দফায় দফায় হামলা ও সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। রোববার রাত ৯টার দিকে উপজেলার নদনা বাজারে অগ্রনী ব্যাংক চত্ত্বরে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৮ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে ও ঘটনাস্থল থেকে ১৪ জনকে আটক করে পুলিশ। স্থানীয়রা জানান, সোনাইমড়ী উপজেলার নদোনা ইউনিয়নের উত্তর শাকতলা ও দক্ষিণ শাকতলা গ্রামবাসীর মধ্যে দীর্ঘদিন থেকে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে।

এ নিয়ে প্রায়ই তাদের মাধ্যে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। নাম প্রকাশে অনিচ্ছুক নদোনা এলাকার একাধিক বাসিন্দা জানান, কয়েকদিন আগে জাগ্রত উপজেলা আওয়ামী লীগ ও জনতার আদালত নামের দুইটি ফেসবুক আইডি থেকে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়। এ ঘটনা নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে উত্তেজনা দেখা দেয়।

দক্ষিণ শাকতলা গ্রামের মৃত ছায়েদুল আলীর ছেলে ও নদনা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি আবু ইউছুফ রোববার রাতে মোবাইলে রিচার্জ করার জন্য নদনা বাজারের অগ্রণী ব্যাংক এলাকায় আসেন। এসময় ২০-৩০ জনের একদল মুখোশ ও অস্ত্রধারী সন্ত্রাসী ইউছুফের ওপর অর্তকিত হামলা চালায়। হামলাকারীরা তাকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে জখম করে।

পরে হামলার খবর দক্ষিণ শাকতলা গ্রামে ছড়িয়ে পড়লে উভয় গ্রামের লোকজন নদনা বাজারে এসে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষকারীরা পাল্টাপাল্টি বেশ কয়েকটি দোকান ভাঙচুর করে। খবর পেয়ে সোনাইমুড়ী থানা পুলিশ ঘটনাস্থলে আসলে পুলিশের গাড়িকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও