কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আপনারা চোরদের চেয়ারম্যান-মেম্বার বানিয়েছেন: ব্যারিস্টার সুমন

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৭ মে ২০২০, ২২:৫১

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য বরাদ্দ টাকা ও চাল আত্মসাতের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন।

তিনি বলেছেন, ত্রাণের চালের আমানত দাবি করবেন, আড়াই হাজার টাকার আমানতদারী দাবি করবেন এটা কীভাবে হয়। একই সঙ্গে তো দুইটা দাবি করতে পারেন না। চেয়ারম্যানরা চাল চুরি করে নাকি কিছু কিছু চোরদেরকেই আপনারা চেয়ারম্যান বানিয়েছেন, মেম্বার বানিয়েছেন সেটা ভেবে দেখতে হবে।

এক ফেসবুক লাইভে যোগদান করে তিনি বলেন, মাঠে রাজনীতি করে উঠে আসা নেতার সংখ্যা খুবই কম। মাঠে শ্রম যদি এ দেশে নেতা হওয়া কঠিন। কিন্তু ঘাটে-ঘাটে লবিং করে দ্রুত নেতা বনে যান। তাদের কাছে জনগণের আমানতদারী আশা করা যায় না।

ব্যারিস্টার সুমন বলেন, সংসদে ৮০ শতাংশ এমপি বানাইছেন ব্যবসায়ীদের। ব্যবসায়ীদের মধ্যে অনেক ভালো নেতা আছে। কিন্তু বেশিরভাব ব্যবসায়ী যারা নেতা হয়েছেন তারা স্বার্থের বাইরে যাবে না এটাই স্বাভাবিক। যারা মাঠে রাজনীতি করেছে তাদের জন্য সংসদে যাওয়াটাই কঠিন। সাধারণ মানুষের জন্য ঝাঁপিয়ে পড়েছে এরকম নেতা আমাদের দেশে করোনার আগেও কম ছিল। আমাদের তো অধিকাংশ নেতা ছিল ঘাটের নেতা। মাঠের নেতার সংখ্যা খুবই কম।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও