কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কুদস দিবসে বিশ্বব্যাপী উড়বে ফিলিস্তিনি পতাকা

বার্তা২৪ প্রকাশিত: ১৭ মে ২০২০, ২১:০০

দখলদার ইসরাইল ফিলিস্তিনিদের বিশ্ব থেকে মুছে দেওয়ার চেষ্টা করলেও দিন দিন স্বাধীনাতার দাবি আরও উচ্চকিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় শুক্রবার (২২ মে) পালিত হবে বিশ্ব কুদস দিবস।প্রায় ৭০ বছর ধরে ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনি ভূখণ্ড জবর-দখল করে বর্বর নির্যাতনের ধারা অব্যাহত রেখেছে। তা সত্ত্বেও ফিলিস্তিনের মজলুম জনগোষ্ঠীকে সহায়তা ও পৃষ্ঠপোষকতা দিয়ে আসছে মুসলিম দেশগুলো।

কুদস দিবস পালন করা হয়, ফিলিস্তিনিদের আশা-আকাঙ্ক্ষাকে জাগ্রত রাখা এবং ইহুদিবাদী ইসরাইলের প্রতি বিশ্ব মুসলমানের ঘৃণা প্রকাশের মধ্য দিয়ে। কুদস দিবস কেবল ফিলিস্তিনিদের দিবস নয়, এটি সাম্রাজ্যবাদী শক্তির বিরুদ্ধে প্রতিবাদের দিবস। ফিলিস্তিনিদের রক্ষা করা সব মুসলমানের দায়িত্ব। এ দায়িত্বের প্রতি সংহতি প্রকাশের দিন এটি।

বিশ্ব কুদস দিবস পালনের উদ্দেশ্য হচ্ছে, মজলুম ফিলিস্তিনিদের প্রতি আন্তর্জাতিক সমর্থন বজায় রাখা, পশ্চিম এশিয়ায় শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনা এবং এ অঞ্চলে আমেরিকা ও ইসরাইলের আধিপত্যের অবসান ঘটানো। বিভিন্ন দেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা শরণার্থীদেরকে মাতৃভূমিতে ফিরিয়ে আনা, বায়তুল মোকাদ্দসকে রাজধানী করে এবং মুসলমান, খ্রিস্টান ও ইহুদিদের নিয়ে মূল ফিলিস্তিনিদের অংশগ্রহণে অবাধ নির্বাচনের মাধ্যমে স্বাধীন ফিলিস্তিন সরকার গঠনের ব্যবস্থা করা। এটা ছাড়া পশ্চিম এশিয়ায় শান্তি আসবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও