কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

কিশোর ও মুশতাকের জামিন শুনানিতে অপরাগতা জানিয়েছেন ভার্চুয়াল আদালত

ডেইলি স্টার প্রকাশিত: ১৭ মে ২০২০, ২১:০৪

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদের জামিন শুনানি করতে অপরাগতা জানিয়েছেন ভার্চুয়াল আদালত।

এ মামলায় সাত দিনের একটি রিমান্ড আবেদনের নিষ্পত্তি না হওয়ায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর আদালত এই সিদ্ধান্ত জানান।

আজ রবিবার, কিশোর ও মুশতাকের আইনজীবীরা দুটি পৃথক জামিন আবেদন করেছিলেন।

আদেশে, আদালত জানান, গত ৭ মে মামলার তদন্ত কর্মকর্তা, রমনা থানার উপপরিদর্শক জামশেদুল আলম জিজ্ঞাসাবাদের জন্য এই দুজনের ৭ দিন করে রিমান্ড আবেদন করেছেন। সে আবেদনের নিষ্পত্তি না হওয়ার কারণে নিয়মিত আদালত ফের চালু হলে রিমান্ড ও জামিন আবেদনের শুনানি সেখানেই হবে।

গুজব ছড়ানো ও সরকার বিরোধী কর্মকাণ্ডের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে কিশোর ও মুশতাকসহ ১১ জনকে আসামি করে গত ৬ মে মামলা হয়।

র‍্যাব-৩ এর সহকারী পরিচালক আবু বকর সিদ্দিক জানান, নেত্র নিউজের সম্পাদক সুইডিশ-বাংলাদেশি সাংবাদিক তাসনিম খলিল, সাংবাদিক শাহেদ আলম এবং ব্লগার আসিফ মহিউদ্দিনের নামও ওই ১১ জনের তালিকায় আছে।

মামলার এজাহারে অনুযায়ী, গত ৫ মে কিশোরকে তার কাকরাইলের বাসা থেকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদের পর কিশোরের কাছ থেকে মুশতাকের নাম জানা যায়। একইদিনে লালমাটিয়ার বাসা থেকে মুশতাক আহমেদকেও আটক করা হয়।

তবে, মুশতাকের পরিবারের অভিযোগ, তাকে ৪ মে সকালে বাসা থেকে তুলে নেওয়া হয়েছিল।

৬ মে ঢাকার একটি আদালত কিশোর ও মুশতাককে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও