কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কেমন কাটছে বিশ্বকাপজয়ী অধিনায়কের ঘরবন্দি জীবন?

ঢাকা টাইমস প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২০, ২৩:৫২

ক্রিকেটারদের এ সময়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ব্যস্ত থাকার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস মোকাবেলায় শাটডাউনের কারণে তাদের ঘরে বসে অলস সময় পার করতে হচ্ছে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশের অধিনায়ক আকবর আলী এ সময়টিকে বিরক্তিকর এবং হতাশার বলে মনে করেন।

আকবর আলী বলেছেন, ‘এ এক বিরক্তিকর, হতাশাজনক এবং অস্বস্তিকর সময়। খেলার সুযোগ পেলে আমাদের দক্ষতাটা ঝালিয়ে নেয়া যেত। ঈদের পরে আমাদের একটি অনুশীলন ক্যাম্প হওয়ার কথা ছিল। এখন জানি না সেটা ঠিক থাকবে কি না। এ বিষয়ে অবশ্যই বোর্ড সিদ্ধান্ত নেবে। এখানে আমাদের কিছু করার নেই।’ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের পরে আকবরকে অনূর্ধ্ব-২১ দলে সুযোগ দেয়া হয়েছিল। প্রতিটি ক্রিকেটারের জন্য এ সময়টা খুবই গুরুত্বপূর্ণ।

মহামারী চলাকালীন এ সময়ে কেবল নিজের ফিটনেসের ওপর জোর দিচ্ছেন বলে জানিয়েছেন আকবর। তিনি বলেছেন, ‘আমি এখন আমার ফিটনেসে নিয়ে কাজ করছি। কারণ লকডাউনের কারণে এছাড়া আর কিছু করার নেই। এ মুহূর্তে কীভাবে ফিট থাকতে পারি তা শেখানোর জন্য আমাদের প্রশিক্ষক রিচার্ড (স্টোনিয়ার) প্রতিদিন ইনস্টাগ্রামে লাইভে আসেন। শুধু আমাদের জন্য নয়, তার লাইভ সেশনটি সবার জন্য উন্মুক্ত। চাইলে আপনি তার প্রশিক্ষণে যোগ দিতে পারেন। এটি আমাদের অনেক সহায়তা করছে। আমি ঘরে বসেও কিছু ব্যাটিং ড্রিল করছি।’

অনেক ক্রিকেটার যখন নতুন ভাষা শেখা বা বই পড়ে সময় কাটাচ্ছেন তখন আকবর ইন্টারনেটে সিনেমা এবং ব্যাটিং দেখে সময় কাটাচ্ছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও