কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইমরান খান ও পাকিস্তান ক্রিকেট দল। ছবি: সংগৃহীত

কারও টুইটে দলের সিদ্ধান্ত নেওয়া হয় না, ইমরানকে হাফিজ

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২৩ জুন ২০১৯, ২১:৫২
আপডেট: ২৩ জুন ২০১৯, ২১:৫২

(প্রিয়.কম) ভারত-পাকিস্তান ম্যাচের পর পেরিয়ে গেছে এক সপ্তাহের বেশি সময়। এখনো কাটেনি সমালোচনার রেশ। সাত দিনের বেশি সময় পেরিয়ে গেলেও চলছে পাকিস্তানের মুণ্ডুপাত। তবে ভারতের বিপক্ষে পাকিস্তানের পারফরম্যান্সের চেয়ে বেশি সমালোচনা হচ্ছে অধিনায়ক সরফরাজ আহমেদকে নিয়ে।

গেল ১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হয়েছিল পাকিস্তান। এদিন ৮৯ রানের বড় ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়ে সরফরাজ আহমেদের দল। ভারতের বিপক্ষে হারের পর থেকে পাকিস্তানি ক্রিকেটারদের রীতিমতো ধুয়ে দিচ্ছেন দেশটির ভক্ত-সমর্থকরা তার সঙ্গে যোগ হয় মাঠের মধ্যে সরফরাজের অখেলোয়াড়সুলভ আচরণ।

এমনকি ভারতের বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিং নেওয়ার কারণেও সরফরাজের সমালোচনা হচ্ছে। কেননা ম্যাচটি শুরু হওয়ার আগে পাকিস্তানকে বেশ কিছু পরামর্শ দিয়েছিলেন দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। এ সময় টস জিতলে পাকিস্তানকে আগে ব্যাটিং নেওয়ার পরামর্শ দেন তিনি। কিন্তু ইমরান খানের দেওয়া পরামর্শ না মেনে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন সরফরাজ।

টস জিতে আগে ফিল্ডিং নেওয়ার আরও বেশি চটেছেন ভক্ত-সমর্থক থেকে শুরু করে দেশটির সাবেক ক্রিকেটাররা। তারা দাবি করছেন, আগে ফিল্ডিং নেওয়ার কারণে ভারতের বিপক্ষে হেরেছে পাকিস্তান। কিন্তু তাদের সেই দাবি উড়িয়ে সরাসরি দিয়েছেন মোহাম্মদ হাফিজ।

অভিজ্ঞ এই অলরাউন্ডার ও পাকিস্তানের সাবেক অধিনায়ক জানান, সরফরাজের একার সিদ্ধান্তে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেওয়া হয়নি। যা কিছু করা হয়, কোচিং স্টাফ থেকে শুরু করে টিম ম্যানেজমেন্ট সবার সিদ্ধান্তে করা হয়।

হাফিজ আরও জানান, কারও টুইটে দলের কোনো সিদ্ধান্ত নেওয়া হয় না। পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের টুইটকে উদ্দেশ্যে করে তিনি বলেন, ‘কারও টুইটে দলে সিদ্ধান্ত নেওয়া হয় না। দল হিসেবে আমরা ভালো করতে পারিনি। ভালো বোলিং করতে পারিনি। এ কারণেই আমরা ম্যাচটা হেরেছি।’

ভারতের বিপক্ষে হেরে সেমিফাইনালের পথ অনেকটা নড়বড়ে হয়ে গেছে পাকিস্তানের। বাকি চার ম্যাচের মধ্যে সবগুলো জিতলেও শেষ চার নিশ্চিত নয় ১৯৯২ বিশ্বকাপজয়ীদের! রবিবার বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেছে পাকিস্তান। শেষ চারের লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচে জয় ভিন্ন কোনো পথ নেই তাদের সামনে। এ ছাড়া বিশ্বকাপের তিন চার ম্যাচের যেকোনো একটিতে হারলে এবারের আসর থেকে কার্যত ছিটকে পড়বে পাকিস্তান।

প্রিয় সংবাদ/কামরুল