কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বাবা দিবস উপলক্ষে রাজপুত্র আর্চির ছবি প্রকাশ করেন প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। ছবি: সংগৃহীত

বাবা দিবসে রাজপুত্রের ছবি সামনে আনলেন হ্যারি-মেগান

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ১৭ জুন ২০১৯, ১৬:৪৩
আপডেট: ১৭ জুন ২০১৯, ১৬:৪৩

(প্রিয়.কম) গত ৬ মে ব্রিটিশ রাজপরিবারকে আনন্দে ভাসিয়ে জন্ম নেয় প্রিন্স হ্যারিমেগান মার্কেলের প্রথম সন্তান। পুত্র সন্তানের মা হন ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল। ডিউক ও ডাচেস অব সাসেক্স তাদের নবজাতক রাজপুত্রের নাম রেখেছেন আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন-উইন্ডসর। গতকাল বাবা দিবস উপলক্ষে ছেলের ছবি সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রামে প্রকাশ করেন হ্যারি ও মেগান।

হ্যারি ও মেগানের প্রথম সন্তান আর্চি হ্যারিসন মাউন্টব্যাটেন- উইন্ডসরের ছবি অন্যের মাধ্যমে আগে প্রকাশিত হলেও এই প্রথম বাবা-মায়ের মাধ্যমে প্রকাশিত হলো। জন্মের পর সন্তানকে নিয়ে মেগান ও হ্যারি জনসমক্ষে এলেও ছোট্ট রাজকমারের মুখ দেখা যায়নি। শেষ পর্যন্ত বাবা দিবসে সাসেক্স রয়্যালের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে আর্চির ছবি পোস্ট করা হয়। ছবিতে আর্চি হ্যারিসনকে বাবা হ্যারির আঙুল ধরে থাকতে দেখা গেছে।

বাবা দিবস উপলক্ষে রাজপুত্র আর্চির ছবি প্রকাশ করেন প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। ছবি: সংগৃহীত

প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের পুত্র সন্তান রাজ সিংহাসনের উত্তরাধিকার সূত্রে সাত নম্বরে রয়েছেন। গত বছর ১৯ মে রাজকীয়ভাবে পরিণয়বদ্ধ হন রানি দ্বিতীয় এলিজাবেথের নাতি প্রিন্স হ্যারি ও হলিউড অভিনেত্রী মেগান মার্কেল। বিয়ের অনুষ্ঠানের বেশ কিছুদিন আগেই গুজব রটেছিল মেগান মা হচ্ছেন। যদিও ব্রিটিশ রাজপরিবারে বিয়ের আগে সন্তানসম্ভবা হওয়ার ঘটনা নেই। তবে এও ঠিক ব্রিটিশ রাজ পরিবারে প্রিন্স হ্যারি বরাবরই নিয়ম ভেঙেছেন।

বিয়ে থেকে শুরু করে সবক্ষেত্রেই চিরাচরিত রাজপরিবারের রীতি ভেঙেছেন প্রিন্স হ্যারি। ছেলের নাম করণেরও ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। এতদিন পর্যন্ত খাঁটি ব্রিটিশ নামেই নামকরণ করা হয়েছে রাজপরিবারের ছেলেমেয়েদের। তবে প্রিন্স হ্যারি ছেলের নাম রেখেছেন আর্চি, যেটি স্কটিশ নাম। কার্টুন চরিত্র ‘আর্চি’র জন্যই এই নামের জনপ্রিয়তা। যার অর্থ সত্য এবং সাহসী। আর ‘হ্যারিসন’ অর্থ হল ‘সন অব হ্যারি’। ছেলের নামের প্রথমে আর্ল বা প্রিন্সও জুড়তে দেননি হ্যারি। তবে নামের পরে অবশ্য মাউন্টব্যাটেন-উইন্ডসর রাখা হয়েছে। যা কিনা রানি এলিজাবেথ ও প্রিন্স ফিলিপ দুজনের পদবী।

সূত্র: টাইম ম্যাগাজিন

প্রিয় সংবাদ/রুহুল