কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করণ জোহর। ছবি: সংগৃহীত

মাত্র ৪ মাসে ১৭ কেজি ওজন কমিয়েছিলেন করণ, কীভাবে?

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২৭ মে ২০১৯, ১০:৩৯
আপডেট: ২৭ মে ২০১৯, ১০:৩৯

(প্রিয়.কম) ওজন কমানো বিষয়টা অনেকের কাছে যেন একটা দুঃস্বপ্নের মতো। বহু চেষ্টা করেও কিছুতেই কমছে না শরীরে জমে থাকা অবাঞ্ছিত মেদ? নিয়ম মেনে খাওয়া থেকে শুরু করে সারাদিন জিমে পড়ে থেকে শরীরচর্চা, কোনো কিছুই বাদ যাচ্ছে না। তবুও কমানো যাচ্ছে না মেদ?

কিন্তু বলিউডের খ্যাতনামা প্রযোজক-পরিচালক করণ জোহর মাত্র চার মাসে ১৭ কেজি ওজন কমিয়েছিলেন। ইনস্টাগ্রামে সেই ছবি পোস্টও করেছিলেন তিনি।

২৫ মে ছিল করণের জন্মদিন। আর সেই বিশেষ দিনকে কেন্দ্র করে করণের স্লিম অ্যান্ড ট্রিম থাকার গোপন রহস্য প্রকাশ্যে এসে পড়েছে। 

যদিও করণের মতে, তেমন কোনো কিছু করেননি তিনি। শুধু মেনে চলেছেন ফিটনেস ট্রেনার কুনাল গিরের খুবই সাধারণ পাঁচটি টিপস। আর ওই টিপসগুলো যে কেউ অনুসরণ করতে পারবেন। কী সেই পাঁচটি ধাপ?

চিনি কম

করণ জোহর অক্ষরে অক্ষরে মেনে চলেছেন সেই ডায়েট। চিনি থেকে দূরে ছিলেন এই পরিচালক। আর চিনি কম খেয়েই বেশি ওজন কমিয়েছেন তিনি। 

কার্ব বাদ

বেশি প্রোটিন। কম কার্ব। অর্থাৎ ডায়েটে ভাত বা রুটি বলতে কিছু ছিল না। ভাত ও রুটির বদলে প্রাণীজ প্রোটিন খেতেন করণ। 

বাদামে তাজা

শরীরের প্রোটিন, ভিটামিন আর মিনারেল বাড়াতে শরীরচর্চা প্রশিক্ষক কুনাল গিরের পরামর্শের কারণে প্রচুর পরিমাণ নানা ধরনের বাদাম ও বীজ যেমন ওটস, কাঁচা সয়াবিনের মতো শস্য খেতেন। এই খাবারে শরীরে প্রোটিনের পরিমাণ বাড়লেও ফ্যাট বাড়তো না। 

চিটস ডায়েট

করণ সপ্তাহের যেকোনো একদিন মনের ইচ্ছা অনুযায়ী খাওয়া দাওয়া করতেন। কিন্তু কুনাল বিষয়টি জানতো না। সপ্তাহের একটা দিন যা মনে চায় তাই খেতেন করণ। অবশ্যই কুনালকে লুকিয়ে। করণের দাবি, এতে নাকি সপ্তাহের বাকি দিন ভালো-মন্দ খাওয়া থেকে নিজেকে বিরত রাখতে সুবিধা হয়। তার রোগা হওয়ার এটা নাকি বড় একটি কারণ!

নিয়মে চলো

ডায়েটের পাশাপাশি কড়া নিয়মের মধ্যে ছিলেন করণ। সিগারেট, অ্যালকোহল থেকে দূরে ছিলেন। নিয়ম মতো ব্যায়াম। শরীরচর্চা প্রশিক্ষক কুনাল গির জানান, করণের মতো পরিশ্রমী এবং বাধ্য আমি খুব কমই দেখেছি।

প্রিয় বিনোদন/আশরাফ/রুহুল