ভোটের লাইনে ভারতীয় অধিনায়ক। ছবি: সংগৃহীত

ভোটের লাইনে বিরাট কোহলি (ভিডিও)

মুশাহিদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ মে ২০১৯, ১৬:১৬
আপডেট: ১২ মে ২০১৯, ১৬:১৬

(প্রিয়.কম) চলতি বছরের এপ্রিলে জানা গিয়েছিল, এবারের লোকসভা নির্বাচনে ভোট দিতে পারছেন না বিরাট কোহলি। শেষ পর্যন্ত সেটাই হয়েছে। বাসস্থান পরিবর্তনজনিত সমস্যার কারণে গেল ২৯ এপ্রিল লোকসভা নির্বাচনের চতুর্থ ধাপে ভোট দিতে পারেননি ভারতীয় অধিনায়ক। এসব ঝামেলা শেষ করে অবশেষে ভোট দিতে পেরেছেন কোহলি।

রবিবার লোকসভা নির্বাচনের ষষ্ঠ ধাপে দিল্লির গুরুগ্রামে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন তিনি। এদিন সকাল সকাল ভাই বিকাশকে নিয়ে ভোট কেন্দ্রে যান ডানহাতি এই ব্যাটসম্যান। এরপর লাইনে দাঁড়িয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন তিনি।

ভোট দেওয়ার পর সবার প্রতি নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করার জন্য আহ্বান জানান ভারতীয় অধিনায়ক। সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের কালিমাখা আঙুলের ছবি পোস্ট করে দেশবাসীকে ভোটদানে উৎসাহিত করেন তিনি।

ছবির ক্যাপশনে কোহলি লেখেন, ‘দেশের উন্নতিসাধনে ভোটদান আপনার অধিকার ও দায়িত্ব। ভোটাধিকার প্রয়োগ করুন।’

এনডিটিভির ভিডিওতে দেখা যায়, ভোটের লাইনে ভাই বিকাশকে নিয়ে বুথে ঢোকার অপেক্ষায় দাঁড়িয়ে রয়েছেন কোহলি। এ সময় অবশ্য ভক্তদের মধুর অত্যাচার থেকে বাঁচতে পারেননি বিশ্বসেরা এই ব্যাটসম্যান। ভোটের লাইনে দাঁড়ানো অন্য ভোটারদের কেউ করমর্দন করেছেন, কেউ আবার অটোগ্রাফ চেয়েছেন তার কাছে। ভোট দিয়ে কেন্দ্র থেকে বের হওয়ার পরও কোহলিকে ঘিরে ধরেন তার ভক্ত-সমর্থকরা। ভারতীয় অধিনায়ক বেশ হাসিমুখে তাদের আবদার মেটান।

গেল ২৯ এপ্রিল চতুর্থ দফায় মুম্বাই থেকে ভোট দেওয়ার চেষ্টা করেছিলেন কোহলি। কিন্তু ভোটার আইডি কার্ড পাওয়ার জন্য আবেদন করতে দেরি করায় চতুর্থ দফায় ভোট দিতে পারেননি ভারতীয় অধিনায়ক। তখনই ষষ্ঠ দফায় গুরুগ্রাম থেকে ভোট দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

আরো পড়ুন