সুবীর নন্দী। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রীর পরামর্শে সিঙ্গাপুরে পাঠানো হচ্ছে সুবীর নন্দীর কাগজপত্র

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২০ এপ্রিল ২০১৯, ০৯:১৫
আপডেট: ২০ এপ্রিল ২০১৯, ০৯:১৫

(প্রিয়.কম) প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন কণ্ঠশিল্পী সুবীর নন্দীর চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র সিঙ্গাপুরে পাঠানোর পরামর্শ দিয়েছেন।

১৯ এপ্রিল, শুক্রবার সন্ধ্যায় গণভবনে সুবীর নন্দীর চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ, তপন চৌধুরী, রফিকুল আলম ও ডা. সামন্ত লাল সেন। সংবাদমাধ্যমকে এ সব তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডা. সামন্ত লাল সেনকে নির্দেশনা দেন শিল্পীর মেডিকেলের সকল কাগজপত্র সিঙ্গাপুরে পাঠানোর জন্য এবং সেখানকার বিশেষজ্ঞদের মতামত নেওয়ার জন্য। পরে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

সুবীর নন্দী গত রবিবার রাতে হৃদরোগে আক্রান্ত হন। এর পরই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে আনার পরই তার গুরুতর কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে। সিএমএইচের চিকিৎসক ব্রিগেডিয়ার তৌফিকের তত্ত্বাবধানে রয়েছেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, সুবীর নন্দী দীর্ঘদিন ডায়াবেটিস রোগে ভুগছেন। তার হার্টে বাইপাস অপারেশন হয়েছে। কিডনির সমস্যা আছে।

পহেলা বৈশাখের রাতে সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যা। এরপরই তাকে রাজধানীর সিএমএইচে নেওয়া হয়। হাসপাতালটির জরুরি বিভাগেই হার্ট অ্যাটাক হয় এই শিল্পীর। এরপর তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন। স্বীকৃতি হিসেবে পাঁচ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

প্রিয় বিনোদন/রুহুল

আরো পড়ুন