কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দুই মডেলের হ্যান্ডসেটের উন্মোচন করা হয়। ছবি: সংগৃহীত

১৮ হাজারে মিলবে ৪৮ মেগাপিক্সেলের শাওমি ফোন

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০১ এপ্রিল ২০১৯, ০৯:১৬
আপডেট: ০১ এপ্রিল ২০১৯, ০৯:১৬

(প্রিয়.কম) দেশের বাজারে রেডমি সিরিজের নতুন দুটি স্মার্টফোন (রেডমি নোট ৭ ও রেডমি ৭) নিয়ে এসেছে শাওমি।

৩১ মার্চ, রবিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয় ৪ এপ্রিল থেকে ফোন দুটি বাজারে পাওয়া যাবে।

ডুয়েল-টোন গ্র‌্যাডিয়েন্ট গ্লাস ডিজাইনের রেডমি নোট ৭-এ রয়েছে ৪৮ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট। অন্যদিকে রেডমি ৭ স্মার্টফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩২ চিপসেট ও ডুয়েল রেয়ার ক্যামেরা। উভয় ফোনেই আছে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

অনুষ্ঠানে বলা হয়, রেডমি সিরিজের মধ্যে রেডমি নোট ৭-এর ডিজাইনে পরিবর্তন এনেছে শাওমি। এর ফ্রন্ট ও রেয়ার উভয় প্যানেলেই রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫।

এতে রয়েছে ১৯.৫:৯ ডট ড্রপ ৬.৩ ইঞ্চি এফএইচডি+ ডিসপ্লে, যার রেজ্যুলেশন ২৩৪০×১০৮০ পিক্সেল। ব্যাক ক‌্যামেরায় শাওমি ব্যবহার করেছে স্যামসাং আইএসও সেল ব্রাইট জিএম১ ব্যাকসাইড-ইল‌্যুমিনেটেড সিএমওএস সেন্সর।

রেডমি নোট ৭-এর ক্যামেরায় রয়েছে লেটেস্ট এআই ফিচার, নাইট মোড ফটোগ্রাফি ফিচার, এআই স্কিন ডিটেকশন, এআই বিউটি এবং এআই পোট্রেইটস, যা আগেই শাওমির ফ্ল্যাগশিপ স্মার্টফোন মি মিক্স৩ তে নিয়ে আসা হয়েছিলো।

এই স্মার্টফোনটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট যার ক্লক স্পিড সর্বোচ্চ ২.২ গিগাহার্টজ। চার্জিং পোর্ট হিসেবে থাকছে ইউএসবি টাইপ-সি।

অপর দিকে রেডমি ৭ স্মার্টফোনে রয়েছে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৬৩২ চিপসেট যা কোয়ালকম ক্রাইও ২৫০ অক্টা-কোর সিপিইউ সম্পন্ন। এর পেছনে রয়েছে ১২ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা

স্পেস ব্ল্যাক, নেপচুন ব্লু এবং নেবুলা রেড- এই তিন রঙের রেডমি নোট ৭ বাজারে পাওয়া যাবে। ৩জিবি+৩২জিবি ভার্সনের দাম ১৭ হাজার ৯৯৯ টাকা। ৪জিবি+৬৪জিবি ভার্সনের মূল্য ১৯ হাজার ৯৯৯ টাকা এবং ৪জিবি+১২৮জিবির দাম ২১ হাজার ৯৯৯টাকা।

রেডমি ৭ দুটি দামে বাজারে পাওয়া যাবে। ২জিবি+১৬জিবি ভার্সনের দাম ১১ হাজার ৯৯৯ টাকা এবং ৩জিবি+৩২জিবি ভার্সনের মূল্য ১৩ হাজার ৯৯৯ টাকা।

অনুষ্ঠানে ভারতীয় উপমহাদেশের শাওমির ওভারসিজ এক্সপানশন হেড সংকেত আগারওয়াল বলেন, ‘রেডমি সিরিজের উল্লেখযোগ্য এডিশন রেডমি নোট ৭ এবং রেডমি ৭ বাংলাদেশে নিয়ে এসেছি। রেডমি নোট ৭-এ রয়েছে শক্তিশালী ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট ও অসাধারণ ডিজাইন। রেডমি ৭ প্রত্যেকের জন্য পারফরমেন্স ও ডিজাইনের এক চমৎকার সমন্বয় এনেছে। যারা সাশ্রয়ী মূল্যে উদ্ভাবনী পণ্য ও সেবা উপভোগ করতে পছন্দ করেন, তাদের জন্যই আমরা চমৎকার দুটি পণ্য এনেছি।’

প্রিয় প্রযুক্তি/রুহুল