কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রঙিন পোশাক পরা ছবি দিন টিন্ডার প্রোফাইলে, কিন্তু সানগ্লাসটা বাদ দিন। ছবি: সংগৃহীত

টিন্ডার ব্যবহারে সফল হওয়ার ১১টি টিপস

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ২৭ মার্চ ২০১৯, ১৯:৩৪
আপডেট: ২৭ মার্চ ২০১৯, ১৯:৩৪

(প্রিয়.কম) অনলাইন ডেটিং খুব সহজ নয়, এমনকি এতে পছন্দের কাউকে খুঁজে না পেয়ে বিরক্ত হয়ে যান অনেকে। কিন্তু কিছু টিপস ও ট্রিকস ব্যবহারে কাজটা সহজ করে ফেলা যায়, জানেন কী? নিজের প্রোফাইলে ছোট ছোট কিছু পরিবর্তন আনলেই আপনি সাড়া পাওয়া শুরু করবেন। অনলাইন ডেটিং সাইট টিন্ডারের ডেটিং অ্যান্ড রিলেশনশিপ এক্সপার্ট ড. ডার্সি স্টার্লিং দিয়েছেন টিন্ডারে সফল হওয়ার ১১টি টিপস-

১) ব্যক্তিত্ব প্রকাশ করুন

অন্য সবার মতো গতানুগতিক একটা বায়োডাটা দিয়ে রাখবেন না। নিজের বিষয়ে ছোট ছোট তথ্য দিন যেমন, গেম অব থ্রোনসের ফ্যান কিনা, পিজ্জা খেতে পছন্দ করেন কিনা, বা নতুন কোন গান শুনছেন কিনা। এতে সহজে একজন মানুষ আপনার সঙ্গে কথা বলা শুরু করতে পারবে।

২) সোজাসুজি কথা বলুন

আপনি হালকা, খেজুরে আলাপ করার জন্য টিন্ডারে আসেননি বরং আসলেই একটা সম্পর্ক খুঁজছেন, এটা বুঝিয়ে দেওয়ার জন্য বায়োতেই তা লিখে দেওয়া ভালো। যেমন, ‘এমন কাউকে খুঁজছি যে আমার বাবা-মাকে ইমপ্রেস করতে পারবে’।

৩) উজ্জ্বল রঙের পোশাক পরুন

কালো রংটা নারী-পুরুষ নির্বিশেষে অনেকেরই খুব পছন্দ। কিন্তু টিন্ডারে ছবি দেওয়ার সময়ে রঙিন পোশাক পরা ছবি বাছাই করুন। কারণ কালো টি-শার্ট পরা ডজন ডজন মানুষের মাঝে তখন আপনার প্রোফাইলটা চোখে পড়বে।

৪) প্রিয় কাজগুলোর তালিকা রাখুন

আপনি কী ছুটির দিনে কফি শপে সময় কাটাতে পছন্দ করেন? তাহলে কফি পান করছেন তার একটা ছবি দিতে পারেন টিন্ডারে। মিউজিয়ামে যেতে পছন্দ করেন? তাহলে একটা শিল্পকর্ম মন দিয়ে দেখছেন, এমন একটা ছবি দিন। এতে আপনার স্বকীয়তা প্রকাশ পাবে প্রোফাইলে।

৫) টুপি ও সানগ্লাস বাদ দিন

আপনার চেহারা ঢেকে যাচ্ছে এমন যে কোনো কিছু যেমন টুপি, সানগ্লাস, ছাতা, চুল উড়ে আসা- এতে আপনি টিন্ডারে ম্যাচ পাবেন না সহজে।

৬) বন্ধুদের সঙ্গে ছবি না দেওয়াই ভালো

ফেসবুকে প্রিয় বন্ধু বা বন্ধুমহলের সঙ্গে গলা জড়িয়ে ছবি দেওয়াটা খুবই মনোরম। কিন্তু টিন্ডার প্রোফাইলটা শুধুই আপনার এবং এখানে শুধু নিজের ছবিই দেওয়া ভালো। নয়তো প্রথমবার দেখে একজন মানুষ বুঝতে পারবে না প্রোফাইল আসলে কার, আপনার নাকি আপনার বন্ধুর!

৭) ইনফো ট্যাবের ‘স্মার্ট ফটোজ’ ফিচারটি ব্যবহার করুন

টিন্ডারের এই ফিচারটির কাজ হলো, আপনার কোনো ছবিগুলো বেশি মানুষ পছন্দ করছে সেগুলো বের করা এবং সেগুলোই আপনার প্রোফাইলের প্রথমে রাখা। এতে আপনি বেশি ম্যাচ পাবেন।

৮) টিন্ডারের সব ফিচার ব্যবহার করুন

টিন্ডার থেকে আপনার স্পটিফাই ও ইনস্টাগ্রামে যাওয়ার লিঙ্ক দিয়ে রাখুন। এতে বোঝা যাবে আপনার লুকোচুরির কিছু নেই। এ ছাড়া আপনি স্পটিফাইতে নিজের গাওয়া গান বা গিটারের সুর দিয়ে রাখতে পারেন, সেটাও অনেককে আকৃষ্ট করতে পারেন।

৯) লুপ ব্যবহার করুন

ইনস্টাগ্রামে যেটাকে বুমেরাং বলা হয়, টিন্ডারে সেটাই লুপ। অর্থাৎ ২ সেকেন্ডের ছোট্ট একটা ভিডিও যাতে আপনি হাসছেন বা মাথা কাত করছেন এমন একটি মুভমেন্ট দেওয়া যায়। শত শত ছবির ভিড়ে আপনার এই ভিডিওটি নজর কাড়বে।

১০) সামনে থেকে ছবি দিন

সামনের দিকে তাকিয়ে ছবি দিন যেন আপনার পুরো মুখটা দেখা যায়। মুখে হাসি রাখতে ভুলবেন না। একপাশ থেকে তোলার ছবির চেয়ে সামনে থেকে তোলা ছবি বেশি জনপ্রিয় টিন্ডারে।

১১) ছোট একটা কুইজ দিন

আপনার ছবি পছন্দ হওয়ার পর একজন মানুষ প্রোফাইলে এলো, এরপর কথা শুরু করবে কীভাবে। তা সহজ করার জন্য একটা ছোট কুইজ রাখুন আপনার বায়োতে। যেমন, ‘শুক্রবার বিকেলে আপনি কী করেন?’ ক. জিমে যান, খ. নেটফ্লিক্স দেখেন গ. বন্ধুদের সঙ্গে ঘুরতে যান।

সূত্র: কসমোপলিটান