কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তৃতীয় স্ত্রী বুশরা মানেকার সঙ্গে ইমরান খান। ছবি: সংগৃহীত

আলোচনায় সমাধান হলে ইমরান খানের কেন তিন বিয়ে!

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ২২:১০
আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ২২:১০

(প্রিয়.কম) পুলওয়ামার আওয়ান্তিপুরা এলাকায় ভারতের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ওপর হামলার দায় অনেক আগেই স্বীকার করেছে জইশ-ই-মোহাম্মদ। সংগঠনটি পাকিস্তানভিত্তিক হওয়ায় উত্তপ্ত হয়ে উঠেছে ভারত-পাকিস্তানের রাজনৈতিক সম্পর্ক। হামলাকারীদের কীভাবে জবাব দেওয়া যায়, সেটা নিয়েও চলছে নানা আলোচনা।

পাকিস্তানও চুপ করে নেই। দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছেন, ভারত হামলা চালালে উপযুক্ত প্রতিশোধ নেবে পাকিস্তান। পুলওয়ামা হামলার সঙ্গে পাকিস্তানের জড়িত থাকার প্রমাণ চেয়ে ভারতকে আলোচনায় বসার জন্যও আহ্বান জানান দেশটির প্রধানমন্ত্রী।

ইমরান খানের এই বক্তব্য নিয়ে তাকে কটাক্ষ করেছেন রামগোপাল ভার্মা। সামাজিক যোগাযোগমাধ্যমে ইমরান খানকে আক্রমণ করেন বলিউডের এই পরিচালক। তিনি জানান, আলোচনার মাধ্যমেই যদি সমস্যার সমাধান হতো, তবে ইমরান খান কখনোই তিনটি বিয়ে করতেন না।

ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট থেকে ইমরান খানকে উদ্দেশ্য করে রামগোপাল ভার্মা লেখেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, আপনি বলছেন কথা বললেই যেকোনো সমস্যার সমাধান করা সম্ভব। সেটা যদি সম্ভব হয়, তবে আপনি নিজে কেন তিনটা বিয়ে করলেন?‌’

আরেকটি টুইটে তিনি লেখেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, আমরা ভারতীয়রা জানি না কোনো ব্যক্তি আমাদের দিকে বিস্ফোরক নিয়ে ধেয়ে এলে আমরা কীভাবে তার সঙ্গে আলোচনা করব। দয়া করে আপনিই আমাদের শিখিয়ে দিন। চিন্তা করবেন না, শিখিয়ে দেওয়ার জন্য আপনাকে উপযুক্ত পারিশ্রমিক দেওয়া হবে।’

গেল ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে এক আত্মঘাতী বোমা হামলায় প্রাণ হারিয়েছেন সিআরপিএফের ৪০ জনেরও বেশি সদস্য। এ ছাড়া মৃত্যুর সঙ্গে লড়ছেন আরও বেশ কয়েকজন। সাম্প্রতিক বছরগুলোতে ভারতীয় বাহিনীর ওপর এটাই সবচেয়ে বড় হামলা।

এই হামলার জের ধরে ভারতে বন্ধ করে দেওয়া হয়েছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সম্প্রচার। শুধু তা-ই নয়, দুই দেশের সম্পর্ক এতটাই বৈরী হয়ে পড়েছে যে, ভারতের গুরুত্বপূর্ণ স্থান থেকেও পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের প্রতিকৃতি নামিয়ে ফেলা হয়েছে।

এই ঘটনার প্রেক্ষিতে পুলওয়ামা হামলার সঙ্গে পাকিস্তানের জড়িত থাকার প্রমাণ চেয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। এক আনুষ্ঠানিক বিবৃতিতে ভারতকে আলোচনার টেবিলেও বসার আহ্বান জানান তিনি। এ সময় ভারতকে সতর্ক করে দিয়ে তিনি জানান, তারা কোনোভাবে আক্রমণ করলে পাকিস্তান প্রত্যাঘাত করতে প্রস্তুত।

প্রিয় খেলা/আজাদ চৌধুরী