কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হাইকোর্ট ভবন। ফাইল ছবি

কলরেট বাড়ানো ও কলড্রপে চার্জের ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা

আবু আজাদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০১৮, ২২:৩৩
আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৮, ২২:৩৩

(প্রিয়.কম) পুনরায় মোবাইলের কলচার্জ বাড়ানো ও কলড্রপে টাকা কাটার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে মোবাইল ফোন ব্যবহারকারীদের অধিকার সুরক্ষায় বিবাদীদের ব্যর্থতা কেন অবৈধ ঘোষণা করা হবে না, এ মর্মে রুলও জারি করেছে আদালত।

১৩ ডিসেম্বর, বৃহস্পতিবার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ অন্তবর্তীকালীন আদেশে নিষেধাজ্ঞা দেয়।

এ ছাড়া অনাবশ্যক ক্ষুদে বার্তা পাঠানো কেন বন্ধ করা হবে না, রুলে তাও জানতে চাওয়া হয়েছে। পাশাপাশি মোবাইলের বর্তমান কলরেট পর্যালোচনার জন্য বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ইশরাত হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যার্টনি জেনারেল আমাতুল করিম

আগামী চার সপ্তাহের মধ্যে টেলিযোগাযোগ সচিব, বিটিআরসির চেয়ারম্যান, সেক্রেটারি, মোবাইল অপারেটর গ্রামীণফোন লিমিটেড, এয়ারটেল লিমিটেড, রবি আজিয়াটা লিমিটেড, বাংলালিংক লিমিটেড ও টেলিটক কর্তৃপক্ষকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে ১২ ডিসেম্বর জনস্বার্থে হাইকোর্টে রিট আবেদনটি করা হয়। রিট আবেদনটি করেন আইন সাংবাদিকদের সংগঠন ল রিপোটার্স ফোরামের সদস্য সিনিয়র সাংবাদিক এম.বদিউজ্জামান মেহেদী হাসান ডালিম, মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমদ ও সুপ্রিমকোর্টের আইনজীবী রাশিদুল হাসান।

প্রিয় সংবাদ/রিমন