কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাসের প্রথম পর্বের বিয়ে। ছবি: সংগৃহীত

প্রিয়াঙ্কার বিয়েতে যত খরচ

তাশফিন ত্রপা
ফিচার লেখক
প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০১৮, ১৪:১৭
আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৮, ১৪:১৭

(প্রিয়.কম) দুই দিন ব্যাপী দুই রীতিতে বিয়ে করেছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ও মার্কিন সংগীতশিল্পী নিক জোনাস

ইনসাইডারের প্রতিবেদনে জানানো হয়, ১ ডিসেম্বর শনিবার খ্রিস্টান মতে বিশাল এক কেক কাটার মধ্যদিয়ে অনুষ্ঠিত হয় প্রিয়াঙ্কা-নিকের বিয়ে।১৮ ফুট লম্বা কেক কাটার মধ্যদিয়ে বিয়ের অনুষ্ঠান শুরু করেন তারা। তারকা জুটির বিয়ের ভেন্যু ছিল ভারতের যোধপুরের উমেদ ভবন। বিয়ে উপলক্ষে ২৯ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত ওই এ বিলাসবহুল ভেন্যুটি ভাড়া নিয়েছেন প্রিয়াঙ্কা-নিক। তাদের নির্ধারিত পাঁচ রাতের ভাড়া প্রদানের জন্য ব্যয় হয়েছে মোট ৩ কোটি ৮৬ লাখ ৮৬ হাজার টাকা।

ঝলমলে শুভ্র গাউন পরে বিয়ে করেন প্রিয়াঙ্কা। বিয়েতে মার্কিন ডিজাইনার রাফ লরেনের ডিজাইনের গাউনের সঙ্গে বিশাল এক ওড়না মাথায় হাজির হন এ অভিনেত্রী। তার এ গাউন তৈরিতে সময় লেগেছে ১৮২৬ ঘণ্টা। বিয়েতে সব থেকে বেশি নজর কেড়েছে তার মাথার ৭৫ ফুট লম্বার ওড়নাটি। আর এই ওড়না সামলানোর জন্য নিয়জিত ছিলেন ৬ জন মানুষ।

প্রিয়াঙ্কা ও নিকের প্রথম পর্বের বিয়ে। ছবি: সংগৃহীত

ভোগ অস্ট্রেলিয়ার প্রতিবেদনে জানানো হয়, ২৩ লাখ মুক্তা দিয়ে ডিজাইন করা হয়েছেন প্রিয়াঙ্কার এ গাউনটি। প্রিয়াঙ্কার কানের দুলে ছিল ৭.৬৩ ক্যারেট হীরা। আর তার মাথায় আটকানো ওড়নাতে ছিল ১২.২৬ ক্যারেট হীরা। রাফ লরেনের স্বনামের ডিজাইন প্রতিষ্ঠানটির সঙ্গে প্রিয়াঙ্কা-নিকের প্রেমের শুরুর দিকের একটা স্মৃতিও আছে। ২০১৭ সালে মেট গালা অনুষ্ঠানে যখন তাদের প্রথম দেখা হয়। সেদিনও প্রিয়াঙ্কার পরনে ছিল লরেনের পোশাক। প্রিয়াঙ্কার বিয়ের এ গাউন তৈরির মধ্যদিয়ে এ চতুর্থবারের মতো বিয়ের পোশাক তৈরি করেছেন লরেন। এর আগে যে তিনটি গাউন তিনি তৈরি করেছনে তা ছিল তার পরিবারেরই তিন সদস্যের বিয়ের পোশাক। প্রিয়াঙ্কার মধ্যদিয়ে প্রথমবারের মতো পরিবারের বাইরের কারো জন্য বিয়ের পোশাক তৈরি করেন এ ডিজাইনার।

৬ জন মিলে প্রিয়াঙ্কার গাউনের ওড়না সামলাচ্ছেন । ছবি: সংগৃহীত

বিয়ে উপলক্ষে এ যুগলের যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক থেকে ভারতের যোধপুরে পৌঁছানোর খরচও একেবারে কম ছিল না। তাদের বিমানের টিকেটের মূল্য ছিল ৬ লাখ থেকে ১৭ লাখ টাকা পর্যন্ত। প্রিয়াঙ্কা-নিকের বিবাহপূর্ব সংগীতানুষ্ঠানে খরচ হয়েছে ৫১ লাখ টাকা।

টিফিনি স্টোর থেকে কেনা প্রিয়াঙ্কার বিয়ের বাগদানের হীরার আংটিটির মূল্য ২ কোটি ৫১ লাখ ৭৫ হাজার টাকা। এদিকে বিয়ের আতশবাজিতে খরচ করা হয়েছে ৪ থকে ২৫ লাখ টাকা।

প্রিয়াঙ্কা ও নিকের দ্বিতীয় পর্বের বিয়ে। ছবি: সংগৃহীত

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়, ২ ডিসেম্বর রবিবার হিন্দু রীতিতে নিকের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন ‘দেশি গার্ল’। হিন্দু রীতিতে অনুষ্ঠিত হওয়া বিয়েতে ভারতীয় জিজাইনার সব্যসাচী মুখার্জির নকশা করা লাল রঙের একটি লেহেঙ্গা পরেন তিনি। তার এ লেহেঙ্গাটি তৈরি করতে সময় লেগেছে ৩৭২০ ঘণ্টা। আর এমব্রয়ডারি করেছেন ১১০ জন শিল্পী। প্রিয়াঙ্কা গয়নার ডিজাইনও করেছেন সব্যসাচী মুখার্জি। ২২ ক্যারেট সোনার উপর জাপানি মুক্তা দিয়ে তৈরি করা হয়েছে গয়না। বিয়ের নেকলেসটি তৈরি করা হয় ৮৪.৫০ ক্যারেট হীরা দিয়ে।

প্রিয়াঙ্কা ও নিকের দ্বিতীয় পর্বের বিয়ে। ছবি: সংগৃহীত
প্রিয়াঙ্কা ও নিকের বিয়ের মালা বদল। ছবি: সংগৃহীত
প্রিয়াঙ্কা। ছবি: সংগৃহীত
বর ও শ্বশুরবাড়ির সদস্যদের সঙ্গে। ছবি: সংগৃহীত 
প্রিয়াঙ্কা ও নিকের বিয়ে। ছবি: সংগৃহীত

প্রিয় বিনোদন/গোরা