কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ড. রেজা কিবরিয়া বর্তমানে জাতিসংঘে কাজ করছেন। ছবি: সংগৃহীত

ধানের শীষ প্রতীকে নির্বাচন ‘করবেন’ এএমএস কিবরিয়ার ছেলে

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৮, ১৪:৪৭
আপডেট: ১৭ নভেম্বর ২০১৮, ১৪:৪৭

(প্রিয়.কম) গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগের অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া ধানের শীষ প্রতীক নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচন করতে চান। হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসন থেকে তিনি ঐক্যফ্রন্টের হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

১৬ নভেম্বর, শুক্রবার তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরপর থেকেই স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে চাঞ্চল্য তৈরি হয়েছে।

রেজা কিবরিয়া জানান, গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনের সঙ্গে ইতোমধ্যে তার কথা হয়েছে। জাতীয় ঐক্যফ্রন্ট মনোনয়ন দিলে ধানের শীষ প্রতীকে তার নির্বাচন করা শত ভাগ নিশ্চিত।

আওয়ামী লীগের রাজনীতি ছেড়ে ঐক্যফ্রন্টের প্রার্থী কেন হচ্ছেন, এমন প্রশ্নে রেজা কিবরিয়া দেশের শীর্ষ একটি সংবাদমাধ্যমকে বলেন, আওয়ামী লীগ বিগত ১০ বছর ধরে যেভাবে দেশ পরিচালনা করছে, তার সঙ্গে তিনি একমত নন।

‘আমার বাবা শাহ এএমএস কিবরিয়া ও আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা যে আদর্শ লালন করতেন, আওয়ামী লীগ এখন সেই জায়গায় নেই’, বলেন রেজা।

শাহ এএমএস কিবরিয়া ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যেরবাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন। তার ছেলে রেজা ২০০৬ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পান।

বিগত এক-এগারোর সময় সংস্কারপন্থি হিসেবে আওয়ামী লীগ থেকে ছিটকে পড়েন তিনি। সে কারণে ২০০৮ ও ২০১৪ সালে তিনি আওয়ামী লীগের মনোনয়ন পাননি।

ড. রেজা কিবরিয়া বর্তমানে জাতিসংঘে কাজ করছেন। একই সঙ্গে তিনি কম্বোডিয়া সরকারের অর্থনৈতিক উপদেষ্টা হিসেবেও কর্মরত।

প্রিয় সংবাদ/আজহার