কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইনতান সিয়ারির হবু-স্বামী এক বিমান দুর্ঘটনায় মারা যান বিয়ের কিছুদিন আগেই। ছবি: সংগৃহীত

বিমান দুর্ঘটনায় মারা গেলেন হবু-স্বামী, এরপর?

কে এন দেয়া
সহ-সম্পাদক
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৮, ২২:৫০
আপডেট: ১৬ নভেম্বর ২০১৮, ২২:৫০

(প্রিয়.কম) নভেম্বরের ১১ তারিখ বিয়ে হওয়ার কথা ইন্দোনেশিয়ার রিও নান্দা প্রাতামা ও ইনতান সিয়েরি জুটির। কিন্তু তাদের ভাগ্য এমনই, বিয়ের মাত্র কয়েকদিন আগে এক বিমান দুর্ঘটনায় মারা যান প্রাতামা।

২৯ অক্টোবর লায়ন এয়ার ফ্লাইট ৬১০ বিমানটি ইন্দোনেশিয়ার জাকার্তার কাছে সাগরে আছড়ে পড়ে টেক-অফের কিছুক্ষণ পরেই। ওই বিমানের কোনো আরোহীই বেঁচে নেই।

এরপর নিঃসন্দেহে শোকাতুর হয়ে পড়েন তার বাগদত্তা সিয়ারি। কিন্তু ১১ নভেম্বর এরপরেও তিনি গায়ে তোলেন নিজের বিয়ের সাদা পোশাক ও অলংকার, হাতে তুলে নেন ফুলের তোড়া। হবু স্বামীর মৃত্যু হলেও তিনি সাজেন নববধূর বেশে। কিন্তু কেন? কারণ এটাই ছিল প্রাতামার শেষ ইচ্ছা। তার ইচ্ছা পূরণেই বিয়ের নির্ধারিত দিনে সেজেগুজে ছবি তোলেন সিয়ারি।

সিয়ারির ইনস্টাগ্রামে দেখা যায়, তিনি ও তার বাগদত্ত মিলে যে বিয়ের গাউনটি কিনেছিলেন, তা পরে তুলেছেন ছবি। তার এই ছবি তোলেন ইন্দ্রা পারমানা নামের এক ব্যক্তি। পারমানার সহকর্মী ইফান দেভিয়ান্দ্রি সিএনএনকে জানান, বিমানে ওঠার আগে সিয়ারিকে মজা করে একটা কথা বলেছিলেন তার বাগদত্ত প্রাতামা। তিনি বলেছিলেন, প্রাতামা ফিরে না এলেও যেন সিয়ারি বিয়ের ফটো শুট করেন পরিকল্পনা মতোই। তার সেই কথাই ফলে গেল অক্ষরে অক্ষরে। ওই ফ্লাইট থেকে আর বেঁচে ফেরেননি প্রাতামা।

বাগদত্তের ইচ্ছে রাখতে তোলা এই ছবি ইনস্টাগ্রামে পোস্টের সময়ে নিচে সিয়ারি লেখেন, “যদিও আমার শোক প্রকাশের কোনো ভাষা নেই, তবুও তোমার জন্য আমার মুখে হাসি ধরে রাখতে হবে। আমার দুঃখের সীমা নেই কিন্তু আমার শক্ত থাকতে হবে, যেমনটা তুমি হতে বলেছিলে।’

বিবিসির তথ্য অনুযায়ী, প্রাতামা ও সিয়ারি একে অপরকে চেনেন ১৩ বছর ধরে। আর পুরনো এক ইনস্টাগ্রাম পোস্টে সিয়ারি জানিয়েছিলেন, প্রাতামা তার ‘প্রথম ভালোবাসা’।

ফটোগ্রাফার ইনদ্রা প্রেমানা জানান, তিনি এই ছবি তোলা নিয়ে খুবই সন্দিহান ছিলেন প্রথমে। তিনি ভাবছিলেন ইনতানের অনুভূতি কেমন হবে, ছবিগুলো কেমন আসবে। কিন্তু ইনতান শক্ত ছিলেন এবং ছবিগুলোও ভালো এসেছে।

ছবিগুলো ইতোমধ্যেই ভাইরাল হয়ে গেছে অনলাইনে। সারা পৃথিবীর মানুষ সান্ত্বনা জানাচ্ছেন ইনতানকে।

সূত্র: এনডিটিভি

প্রিয় লাইফ/ আর বি