কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বঙ্গবন্ধু মহাকালের মহানায়ক বইয়ের প্রচ্ছদ। ছবি: সংগৃহীত

‘বঙ্গবন্ধু মহাকালের মহানায়ক’ বই প্রকাশ

সফিউল আলম রাজা
প্রধান প্রতিবেদক
প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৮, ১৮:৪৪
আপডেট: ১৫ নভেম্বর ২০১৮, ১৮:৪৪

(প্রিয়.কম) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘বঙ্গবন্ধু মহাকালের মহানায়ক’ শীর্ষক বই প্রকাশ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বইটি দেশের প্রথিতযশা লেখক ও বুদ্ধিজীবীরা লিখেছেন। এছাড়া বইটিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, স্থানীয় সরকার সচিব আব্দুল মালেক এবং ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (সাবেক) খান মোহম্মদ বিলালের শুভেচ্ছা বার্তা রয়েছে।

তাছাড়া যাদের লেখা স্থান পেয়েছে, তারা হলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সচিব মো. শাহাবুদ্দিন খান, জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, ফারুক চৌধুরী, বেবী মওদুদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, প্রাবন্ধিক আতিউর রহমান, ইতিহাস গবেষক ও প্রাবন্ধিক মুনতাসির মামুন, আবদুল তোয়াব খান, বঙ্গবন্ধু গবেষক ও কবি মিলন সব্যসাচী, রাজনীতিবিদ ও প্রাবন্ধিক মোহাম্মদ ফরাসউদ্দিন, মোহাম্মদ জমির, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ, প্রাবন্ধিক ড. অনুপম সেন, শিক্ষাবিদ ও প্রাবন্ধিক অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী, ড. নীলিমা ইব্রাহিম, ড. নূহ-উল-আলম লেলিন, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, প্রাবন্ধিক সৈয়দ আনোয়ার হোসেন, ঘাতক-দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির, কবি সুফিয়া কামাল, কথা সাহিত্যিক শওকত ওসমান, কবি প্রাবন্ধিক ও শিশুসাহিত্যক শামসুল রাহমান, প্রাবন্ধিক হারুন হাবীব, বেলাল চৌধুরী, তোফাজ্জল হোসেন, মোহাম্মদ রফিক, রবিউল হুসাইন, আবু বকর সিদ্দিক, মোহাম্মদ সাদিক, মাকিদ হায়দার, নাসির আহমেদ, আসাদ মান্নান, আসলাম সানী, আনিসুল হক, দুখু বাঙাল, আরিফ মঈনুদ্দীন, মোশাররফ হোসেন ভূঞা, শ্যামসুন্দর সিকদার, শিহাব শাহরিয়ার, রাসেল আশেকী, রবিশঙ্কর মৈত্রী ও তারিক সুজাত।

এই বই সম্পর্কে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব মো. শাহাবুদ্দিন খান বলেন, ‘এ বইয়ে বঙ্গবন্ধু সম্পর্কে ভালো ভালো লেখকদের লেখা সংকলন করা হয়েছে। বইটিতে বিশিষ্ট লেখকদের দৃষ্টিতে বঙ্গবন্ধুকে উপস্থাপন করা হয়েছে।’

বইয়ে কবি তারিক সুজাতের লেখাও স্থান পেয়েছে। এ ব্যাপারে কবি তারিক সুজাত প্রিয়.কমকে বলেন, ‘বঙ্গবন্ধুকে নিয়ে এটা খুবই ভালো কাজ হয়েছে। বঙ্গবন্ধুকে নিয়ে যত বই বের হবে, ততই ভালো।’

প্রিয় সংবাদ/শান্ত