কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজধানীর ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সম্মেলন কক্ষে রবিবার অনুষ্ঠান সম্পর্কে ব্রিফ করেন আয়োজক প্রতিষ্ঠান সেমস গ্লোবাল। ছবি: সংগৃহীত

২৫ অক্টোবর থেকে ঢাকায় ‘ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো’

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৮, ১৬:২০
আপডেট: ২২ অক্টোবর ২০১৮, ১৬:২০

(প্রিয়.কম) নিরাপদ ও সুপেয় পানির বিভিন্ন উপকরণ নিয়ে রাজধানীতে দ্বিতীয়বারের মতো শুরু হতে যাচ্ছে ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৮। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ২৫ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত প্রদর্শনী চলবে। প্রদর্শনীতে বিশ্বের ৯টি দেশের ৫০টি প্রতিষ্ঠান অংশ নেবে বলে জানিয়েছেন আয়োজকরা।

২১ অক্টোবর, রবিবার রাজধানীর ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আয়োজক প্রতিষ্ঠান সেমস গ্লোবালের পক্ষ থেকে এসব কথা জানানো হয়।

সেমস গ্লোবাল এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ যৌথভাবে প্রদর্শনীটি আয়োজন করছে।

সংবাদ সম্মেলনে প্র্রদর্শনীর বিভিন্ন দিক তুলে ধরেন সেমস গ্লোবালের এশিয়া-প্যাসিফিক অ্যান্ড ইউএসএ’র প্রেসিডেন্ট ও গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম। 

মেহেরুন এন ইসলাম জানান, প্রদর্শনীতে বাংলাদেশ ছাড়াও ভারত, চীন, স্পেন, ইতালি, তুরস্ক, যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা ও থাইল্যান্ডের ভোক্তা-উদ্যোক্তারা অংশ নেবেন। এতে নতুন নতুন প্রযুক্তি ও সেবার সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ তৈরি হবে। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনীর পাশাপাশি ২৫ অক্টোবর দুপুরে পানির সঠিক ব্যবহার বিষয়ে একটি ও ২৭ অক্টোবর সকালে পানির অপচয় রোধ নিয়ে পৃথক দুটি সেমিনার অনুষ্ঠিত হবে।

ওই সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সেমস বাংলাদেশের কনসালট্যান্ট টিম জাহিদ হোসেন, পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ) বগুড়ার পরিচালক ড. আবদুর রশীদ, সেমস বাংলাদেশের নির্বাহী পরিচালক সৈয়দ তানভীর কামরুল ইসলাম প্রমুখ।

প্রিয় সংবাদ/নোমান/শান্ত