ট্রেন্ডিংয়ে এখন কোরিয়ান গ্লাস স্কিন, পেতে পারেন আপনিও

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২৪, ১৮:১২

ত্বকের স্বাস্থ্য নিয়ে সচেতনতা বেড়েছে। সৌন্দর্যচর্চায় এখন ট্রেন্ডিংয়ে কোরিয়ান স্কিন কেয়ার। বিশেষ করে কোরিয়ান গ্লাস স্কিন অনেকের কাছে আকাঙ্ক্ষিত। কোরীয় মেয়েদের মতো ত্বক পেতে জনপ্রিয়তার তুঙ্গে কোরিয়ান স্কিন কেয়ার পণ্যও। তবে বংশগত, আবহাওয়া, খাদ্যাভ্যাসের ভিন্নতার কারণে কোরীয় ও বাঙালিদের ত্বকের ধরন ভিন্ন। তাহলে পরিচর্যায় কি মিলতে পারে কোরিয়ান গ্লাস স্কিন? এ নিয়ে জানাচ্ছেন মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ (জুনিয়র কনসালট্যান্ট) ডা. লিনিয়া সানজীন। 


কোরিয়ান গ্লাস স্কিন কী? 


কোরিয়ান গ্লাস স্কিন বলতে মূলত পরিচ্ছন্ন, মসৃণ, উজ্জ্বল ও হাইড্রেটেড ত্বক বোঝায়। পরিচ্ছন্ন, মসৃণ ত্বকে আলো পড়লে দর্পণের মতো চকচক করে, এটিকেই বলে গ্লাস স্কিন। এমন স্কিন টেক্সচার পেতে বিশেষ কিছু সৌন্দর্য পণ্য ব্যবহার ও নিয়ম মানতে হয়। এর জন্য ত্বক অবশ্যই হাইড্রেটেড ও সতেজ রাখা প্রয়োজন। 


কোরীয় মতো বাঙালিরাও কি গ্লাস স্কিন পেতে পারে?


বাঙালি ও কোরীয়দের ত্বকের গঠন, আবহাওয়া ও খাদ্যাভ্যাসের মধ্যে পার্থক্য রয়েছে। বংশগত কারণে ত্বকের প্রকৃতি কিছুটা ভিন্ন হয়। তবে সঠিক সৌন্দর্য চর্চা ও স্বাস্থ্যকর জীবনযাপনের মাধ্যমে বাঙালিরাও গ্লাস স্কিনের মতো ফলাফল পেতে পারেন। 



গ্লাস স্কিন ফেশিয়াল কতটুকু কার্যকারী?


সামাজিক যোগাযোগ মাধ্যমে গ্লাস স্কিন ফেশিয়াল বিজ্ঞাপন প্রায়ই চোখে পড়ে। অনেক সময় তাৎক্ষণিক ফল দেখানো হয়। তবে এটি স্থায়ী নয়। বেশির ভাগ ক্ষেত্রে নির্দিষ্ট কিছু উপাদান দিয়ে ত্বকের উজ্জ্বলতা বাড়ানো হয়। তবে ত্বক চকচকে রাখতে নিয়মিত ও সঠিক সৌন্দর্য চর্চার রুটিন বজায় রাখা প্রয়োজন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও