‘কুইক রেন্টাল ১৬ বছর খেয়েছে, আর না’

ডেইলি স্টার প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২৪, ২০:২৬

অন্তবর্তীকালীন সরকারের উপদেষ্টা হিসেবে তিনটি মন্ত্রণালয়ের পাঁচটি বিভাগের নেতৃত্ব দিচ্ছেন মুহাম্মদ ফাওজুল কবির খান। পেশাগত জীবনে বহু পরিচয় তার। অর্থনীতিবিদ, সাবেক সচিব। যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর ও বাংলাদেশের কয়েকটি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার পাশাপাশি বিশ্বব্যাংক, এডিবি, জাইকা, ইউএনডিপি-সহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার পরামর্শক ছিলেন।


সরকারের বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের উপদেষ্টা। সাক্ষাৎকার নিয়েছেন দ্য ডেইলি স্টারের বাহরাম খান ও আসিফুর রহমান।


উপদেষ্টা হিসেবে নিয়োগ পাওয়ার পর এখন পর্যন্ত কী দেখছেন, কি কি করছেন?


মুহাম্মদ ফাওজুল কবির খান: নিয়মিত সরকারের সঙ্গে আমাদের প্রধান পার্থক্য হচ্ছে, অন্যরা 'ক্ষমতা' গ্রহণ করে, অন্যদিকে হাজারো প্রাণের ত্যাগের বিনিময়ে আমরা দায়িত্ব গ্রহণ করেছি। শুরুতেই ভেবেছি, জনগণ আসলে কী চায়? আমাদের কাছে তাদের প্রত্যাশা কী?


তারা বিগত বছরগুলোতে উন্নয়নের গল্প শুনে এসেছে। তারা দেখেছে বড় বড় নাম্বার। গত সরকার দাবি করেছে, মানুষের মাথাপিছু আয় অনেক বেড়ে গেছে, জিডিপিতে ঊর্ধ্বমুখী, অর্থনীতি বড় হয়েছে। কিন্তু মানুষ দেখলো, সরকারের এসব বড় বড় কথার সঙ্গে তাদের নিজেদের জীবনযাত্রার মিল নেই, উল্টো বিরক্ত উদ্রেক করে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও