মিরপুর টেস্টে সাকিবের জায়গায় মুরাদ, প্রোটিয়াদের কৌতূহল কি কাটল

প্রথম আলো প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২৪, ১৬:২৯

দুই দিন পরই শুরু হচ্ছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা মিরপুর টেস্ট। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের জন্য ঘোষিত বাংলাদেশ দলে ছিল সাকিব আল হাসানের নাম। তবে নিরাপত্তাঝুঁকির কারণে সাকিব দেশে আসতে না পারায় সাকিবের খেলা অনিশ্চিত হয়ে গিয়েছিল গতকালই। আজ বিসিবি আনুষ্ঠানিকভাবে সাকিবকে মিরপুর টেস্টের দল থেকে বাদ দিয়েছে, তাঁর জায়গায় দলে নেওয়া হয়েছে বাাঁহাতি স্পিনার হাসান মুরাদকে।


এর আগে সাকিবকে নিয়ে ধোঁয়াশায় ছিল দক্ষিণ আফ্রিকানরাও। ঢাকায় পা রাখার পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যম, স্থানীয় ও বিদেশি সংবাদমাধ্যমে সাকিবের ফেরা নিয়ে খবর দেখেছেন প্রোটিয়ারা। দক্ষিণ আফ্রিকা দলের সঙ্গে থাকা স্থানীয় কর্মকর্তাদের জিজ্ঞেস করে সাকিবের ব্যাপারে খবর জানতে চেয়ে এসেছেন। ‘সাকিবের আপডেট কী?’, ‘সে কি আসবে দেশে?’—দক্ষিণ আফ্রিকা দলের সঙ্গে থাকা স্থানীয় কর্মকর্তাদের এসব প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে।


আজ অবশ্য সাকিবকে নিয়ে তৈরি হওয়া ধোঁয়াশা দূর হয়ে যাওয়ার কথা। প্রোটিয়াদেরও তাদের প্রশ্নের উত্তর পেয়ে যাওয়ার কথা। সেটা বিসিবি নতুন করে মিরপুর টেস্টের দল ঘোষণা করায়।


২১ অক্টোবর শুরু হতে যাওয়া মিরপুর টেস্টের জন্য সাকিব যুক্তরাষ্ট্র থেকে দুবাই হয়ে ঢাকায় আসছিলেন। দুবাই থেকে তাঁর ঢাকার ফ্লাইট ছিল স্থানীয় সময় গতকাল বিকেলে, ঢাকায় পৌঁছানোর কথা ছিল রাতে। কিন্তু নিরাপত্তাঝুঁকির কারণে ঢাকা থেকেই সাকিবকে পরামর্শ দেওয়া হয়েছে, আপাতত দেশে না আসার জন্য।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও