প্রথমবার ডেটে যাওয়ার আগে যা মনে রাখা জরুরি

প্রথম আলো প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২৪, ১৩:১৩

প্রেম হোক বা বিবাহ পূর্ব আলাপ, প্রথমবার দেখা করতে যাওয়ার আগে অনেকের মনেই কাজ করতে থাকে নানা সংশয়। অচেনা একটি মানুষের সামনে প্রথমবারের মতো নিজেকে উপস্থাপন, দুশ্চিন্তা হওয়াটাই স্বাভাবিক। আর সেই দুশ্চিন্তার মধ্যে নিজে যা না, তার চেয়ে বেশি দেখানোর ভাবনা থাকলে ভুল করবেন। এমন আরও অনেক ভুল না চাইতেও আমরা করে ফেলি প্রথম ডেটে। আপনি মানুষ হিসেবে যেমন, আপনার ব্যক্তিত্ব যেমন, তেমনই আচরণ করবেন। সঙ্গীর কাছে অবশ্যই স্বচ্ছ থাকা জরুরি। তাই ডেটে যাওয়ার আগে কিছু বিষয় জেনে রাখুন।


দেখা করার জায়গা: দেখা করার প্রশ্ন এলেই প্রথম যেটা ভাবতে হবে, সেটা হলো, কোথায় দেখা হবে। প্রেমের ক্ষেত্রে সাধারণত পার্ক, মাঠ, রেস্তোরাঁ বা শপিং মল প্রথম দেখা করার জন্য জনপ্রিয়। যেখানেই হোক, দেখা করতে যাওয়ার আগে ঠিক করে নিতে হবে, এই জায়গা দুজনেরই পছন্দের কি না। এমনকি খাবারের অর্ডার করার আগেও দুজনের পছন্দের কোনো খাবার অর্ডার দিন।


রুচির প্রকাশ: সব ক্ষেত্রে সাবধান ও সতর্ক থাকার চেয়ে মনে রাখবেন আন্তরিক ও ভদ্র থাকাটা বেশি জরুরি। আপনি একজন রুচিশীল ব্যক্তি, এটা যেন প্রকাশ পায়। পোশাকে, সাজগোজে জোর করে দামি ও অভিজাতভাব আনার প্রয়োজন নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও