বিয়ে করা জরুরি যে কয়েকটি কারণে

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৬ অক্টোবর ২০২৪, ১৮:৪৪

বিয়ে হলো একটি সামাজিক বন্ধন বা বৈধ চুক্তি। যার মাধ্যমে দুজন মানুষের মধ্যে দাম্পত্য সম্পর্ক স্থাপিত হয়। তবে বর্তমানে বিবাহ বিচ্ছেদের ঘটনা বাড়ায় অনেকেই বিয়ে করতে ভয় পান! বিয়ে নিয়ে অনেকের মধ্যেই এখন ভ্রান্ত ধারণা আছে যে, বিয়ে মানেই শুধু দাম্পত্য কলহ কিংবা বিচ্ছেদ।


তবে খেয়াল করলে দেখবেন, অনেকেই আছেন যারা বিবাহিত জীবনে সুখী। যদিও বা অনেকেই খারাপ অভিজ্ঞতার মধ্য দিয়ে যান, তার মানে এই নয় যে আপনার ক্ষেত্রেও তেমনটি ঘটবে। বরং বিয়ে করলে আপনি বিভিন্নভাবে লাভবান হবেন। কীভাবে চলুন জেনে নেওয়া যাক-


আরও শিখতে পারবেন
বাকি জীবনটুকু যার সঙ্গে কাটানোর প্রতিশ্রুতি আপনি করছেন তার সঙ্গে বিয়ের পর এক ছাদের তলায় বসবাস করতে গিয়ে আপনি অনক কিছু শিখতে পারবেন। বিয়ের মাধ্যমে একজন আরেকজনকে ভালো মানুষ হতে সাহায্য করেন দম্পতি। শুধু একে অন্যের দোষ না ধরে বরং সঙ্গীর প্রতিভাও খুঁজে বের করেন দম্পতিরা। একে অপরের স্বপ্নকে সমর্থন করার সময় দুজনে মানিয়ে নিতে শেখেন বিবাহিতরা।



আজীবন সঙ্গী পাবেন
বৈবাহিক বন্ধনে জড়ালে আপনি একজন আজীবন সঙ্গী পাবেন। একা থাকার চেয়ে একজন সঙ্গী থাকলে তার সঙ্গে বিভিন্ন সমস্যা, আবেগ, অনুভূতি, চিন্তাভাবনা ও মতামত শেয়ার করা যায়। শুধু তাই নয়, আপনার বিজয় উদযাপন করার জন্য, কঠিন পরিস্থিতিতে সাহায্য করার জন্য ও জীবনের বিভিন্ন পরিস্থিতি সামাল দিতেও প্রয়োজন হয় একজন বিশ্বস্ত সঙ্গীর।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও