‘পুরনো বন্ধু’ ইব্রাহিমকে পেয়ে উচ্ছ্বসিত ইউনূস

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৪ অক্টোবর ২০২৪, ১৭:৫২

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমকে উষ্ণ অভ্যর্থনা জানানোর পর সেখানেই তার সঙ্গে সংক্ষিপ্ত বৈঠক সেরে নিলেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূস।


শুক্রবার দুপুর ২টার পর সংক্ষিপ্ত সফরে ঢাকায় পৌঁছান মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। বাংলাদেশে ইউনূসের অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেওয়ার পর ঢাকায় এটাই কোনো সরকারপ্রধানের প্রথম সফর।


প্রধান উপদেষ্টার দপ্তর থেকে জানান হয়, ‘পুরোনো বন্ধু’ আনোয়ার ইব্রাহিমকে বাংলাদেশে স্বাগত জানাতে পেরে প্রধান উপদেষ্টা ‘খুবই আনন্দিত’।


একান্ত বৈঠকে অধ্যাপক ইউনূস মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে ছাত্রদের নেতৃত্বে অভ্যুত্থান সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দেন। অভ্যুত্থানে ছাত্র-নাগরিকের আত্মদান ও তৎকালিন আওয়ামী লীগ সরকারের ব্যাপক ‘হত্যাযজ্ঞের’ বর্ণনা দেন।


আলাপচারিতায় মালয়েশিয়ার কয়েকটি বিশ্ববিদ্যালয় এবং সে দেশের নেতাদের সঙ্গে দীর্ঘ যোগাযোগের বিষয়গুলো তুলে ধরেন প্রধান উপদেষ্টা ইউনূস।


সংক্ষিপ্ত বৈঠক শেষে দুই বন্ধু একই গাড়িতে করে বিমানবন্দর থেকে হোটেল ইন্টারকন্টিনেন্টালে পৌঁছান। সেখানে তাদের মধ্যে আনুষ্ঠানিক বৈঠক হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও