ইলিশের দাম জানতে চাওয়াও সাহসের ব্যাপার

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৩:১২

রাজধানীর মিরপুরের শেওড়াপাড়ার বাজারে সকাল থেকেই ক্রেতাদের বেশ উপস্থিতি। সেখানকার মাছ বাজারে সব ধরনের মাছের দামই বেশ চড়া। এরইমধ্যে মাছ কেনার জন্য বাজারে ঘুরছিলেন মনোয়ার হোসেন। ঘুরতে ঘুরতে তিনি ইলিশ মাছের একটি দোকানের সামনে দাঁড়ান। জানতে চান, ইলিশ মাছের দাম। দোকানির উত্তর শুনে মনোয়ার হোসেনের চোখ কপালে উঠার দশা।


বেসরকারি চাকরিজীবী মনোয়ার হোসেনের কাছে জানতে চাওয়া হলো ইলিশের কেমন দাম? উত্তরে তিনি বলেন, বর্তমান বাজারে আমাদের মত সাধারণ ক্রেতাদের ইলিশ কিনতে পারা তো দূরের কথা, দাম জানতে চাওয়াই অনেক সাহসের ব্যাপার।



রোববার (২২ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, অতিরিক্ত বেশি দামে বিক্রি হচ্ছে ইলিশ। গেল কয়দিনের তুলনায় আরও বেড়েছে দাম।


বর্তমানে রাজধানীর খুচরা বাজারগুলোতে ১ কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে প্রতি কেজি ১৬০০ টাকা করে। এর চেয়ে একটু বড় অর্থাৎ ১ কেজি ২০০ থেকে ৩০০ গ্রাম ওজনের ইলিশ প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৮০০ টাকায়। আর দেড় কেজি ওজনের ইলিশ ২০০০ থেকে ২২০০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া ৭০০ থেকে ৮০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে প্রতি কেজি ১০০০ টাকায়। সেইসঙ্গে ৫০০ গ্রাম ওজনের কাছাকাছি ইলিশ বিক্রি হচ্ছে ৭০০ টাকা কেজি দরে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও