ফের স্বপ্নভঙ্গ ব্রাজিলের

যুগান্তর প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩১

কোয়ার্টার ফাইনালে যেন ব্রাজিলের জন্য এক দুঃস্বপ্নের নাম। গত কয়েকটি বিশ্বকাপে এই কোয়ার্টারের বাধা পেরোতে গিয়ে স্বপ্নভঙ্গ হয়েছে ব্রাজিলের। এবার সেই তালিকায় যোগ দিলেন ব্রাজিলের তরুণীরা। ফিফা অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উত্তর কোরিয়ার কাছে হেরে বিদায় নিতে হলো ব্রাজিলকে।


রোববার মেডেলিনের স্পোর্টস কমপ্লেক্সে অবশ্য ফেবারিট হিসেবেই খেলতে নেমেছিল উত্তর কোরিয়া। পুরুষ ফুটবলে সেভাবে নিজেদের মেলে ধরতে না পারলেও নারী ফুটবলে বেশ এগিয়ে দেশটি। এবার ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করল দেশটির তরুণীরা। ম্যাচের একমাত্র গোলটি করেন চে-উন-ইয়োং।


পুরো ম্যাচে খুব একটা ভালো খেলতে পারেনি ব্রাজিল। প্রথমার্ধে আক্রমণ করে গোল না পেলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড নেয় উত্তর কোরিয়া। ম্যাচের ৪৯তম মিনিটে চে-উন ইয়োংয়ের গোলে বিদায় নিশ্চিত হয় ব্রাজিলের মেয়েদের। ম্যাচের বাকি সময়ে খুব একটা বড় আক্রমণও অবশ্য করতে পারেনি সেলেসাও মেয়েরা। এর আগে উত্তর কোরিয়া দুইবার অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ জয়ের স্বাদ পেলেও এখন পর্যন্ত ব্রাজিলের মেয়েরা এ স্বাদ পায়নি। ফের একবার স্বপ্ন পূরণে ব্যর্থ তরুণীরা।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও