অভিনয়শিল্পী সংঘ থেকে লিয়াকত আলী লাকীকে অব্যাহতি

www.ajkerpatrika.com প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২৬

গত ১২ আগস্ট বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করেন লিয়াকত আলী লাকী। এবার অভিনয়শিল্পী সংঘের উপদেষ্টা পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে তাঁকে। বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম।


শেখ হাসিনা সরকার পতনের পর প্রকাশ্যে আসে ‘আলো আসবেই’ গ্রুপের স্ক্রিনশট। সেখানে যুক্ত ছিলেন শোবিজ অঙ্গনের আওয়ামীপন্থী শিল্পীরা। ছাত্রদের আন্দোলনের বিপক্ষে অবস্থান ছিল তাঁদের। তাঁরা মত দেন, যেভাবেই হোক, আন্দোলন থামাতে হবে। এ নিয়ে শিল্পীদের কার্যক্রম কী হবে তার দিকনির্দেশনা দেওয়া হতো সেখানে।



শুধু তা-ই নয়, শিক্ষার্থীদের হয়ে যাঁরা সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছেন, সেই স্ক্রিনশট গ্রুপে শেয়ার করতে দেখা গেছে তাঁদের। যা নিয়ে শোবিজ থেকে শুরু করে নেটদুনিয়ায় হয়েছে তুমুল সমালোচনা। অনেকেই আবার এই গ্রুপে থাকা শিল্পীদের বয়কট করার আহ্বানও জানিয়েছেন। এরপরেই অভিনয়শিল্পী সংঘের সংস্কার ও ছাত্র আন্দোলনের সময় সংগঠনের ভুমিকা নিয়ে প্রশ্ন তুলে সংঘের নেতাদের পদত্যাগের দাবি জানান সংস্কারকামী শিল্পীরা। সেই পরিপ্রেক্ষিতেই অব্যাহতি দেওয়া হলো শিল্পী সংঘের বর্তমান কার্যনির্বাহী কমিটির উপদেষ্টার দায়িত্বে থাকা লিয়াকত আলী লাকীকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও