স্বচ্ছ ভাবমূর্তি গড়ার চেষ্টায় বিএনপি

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৫

পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতিতে বিএনপি তাদের স্বচ্ছ ভাবমূর্তি গড়ে তোলার চেষ্টা করছে। আগামী নির্বাচন সামনে রেখে এই ভাবমূর্তি তৈরি এবং দল গোছানোর দিকে নজর দিয়েছেন দলটির নীতিনির্ধারকেরা। এ জন্য ভাবমূর্তি ক্ষুণ্নকারী নেতা-কর্মীদের ছাড় দিচ্ছে না দলটি। বহিষ্কারসহ বিভিন্ন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। এর মধ্যে গত এক মাসেই দল থেকে অন্তত ১৫০ জন নেতা-কর্মীকে বহিষ্কার করা হয়েছে।


বিএনপির নীতিনির্ধারণী সূত্র বলছে, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর দেশজুড়ে লুটপাট, চাঁদাবাজি, দখলসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদেরও সম্পৃক্ততার অভিযোগ ওঠে। শুরু থেকে এসব থেকে দূরে থাকতে নেতা-কর্মীদের সতর্ক করে কঠোর হুঁশিয়ারি দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। দলের নীতিনির্ধারকেরাও সতর্ক করছেন। এরপরও বিভিন্ন ঘটনায় বিএনপির নেতা-কর্মীদের নাম আসছে।




বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের তথ্যমতে, গত এক মাসে শৃঙ্খলাভঙ্গে করায় অন্তত ১৫০ নেতা-কর্মীকে বহিষ্কার করা হয়েছে। কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে অন্তত ১০০ জনকে। অনেকের পদাবনতি হয়েছে, কারও কারও পদ স্থগিত করা হয়েছে, কোথাও কমিটি বিলুপ্ত করা হয়েছে। সম্প্রতি চট্টগ্রামে এস আলম গ্রুপের গাড়ি ব্যবহার করায় দলের স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদের কাছেও ব্যাখ্যা চাওয়া হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও