কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বেনজীরের গুলশানের চার ফ্ল্যাটে প্রবেশের জন্য ম্যাজিস্ট্রেট নিয়োগের আদেশ

প্রথম আলো প্রকাশিত: ৩০ জুন ২০২৪, ১৬:০২

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের পরিবারের মালিকানাধীন গুলশানের চারটি ফ্ল্যাটে প্রবেশের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।


দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন আজ রোববার এই আদেশ দেন।
দুদকের সরকারি কৌঁসুলি (পিপি) মাহমুদ হোসেন জাহাঙ্গীর এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি প্রথম আলোকে বলেন, দুদকের সম্পদ ব্যবস্থাপনা ইউনিটের পরিচালক মো. মঞ্জুর মোরশেদ এক আবেদনে আদালতকে জানান, গুলশানের চারটি ফ্ল্যাট রক্ষণাবেক্ষণের জন্য বিদ্যুৎ বিল, গ্যাস বিলসহ আনুষঙ্গিক খরচের বিষয় রয়েছে। আর ফ্ল্যাটগুলো ভাড়া দেওয়ার জন্য গণপূর্ত বিভাগের মাধ্যমে দায়িত্ব দেওয়া প্রয়োজন। এ ছাড়া ফ্ল্যাটের মালামালের তালিকা করার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া জরুরী। এরপর আদালত শুনানি নিয়ে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়ার জন্য ঢাকার জেলা প্রশাসককে নির্দেশ দেন।

পিপি মাহমুদ হোসেন আরও বলেন, সাবেক আইজিপির বাসায় প্রবেশের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি আদালত ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপকমিশনারকে (ডিসি) নির্দেশনা দিয়েছেন, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট পুলিশের উপস্থিতিতে ওই ফ্ল্যাটগুলিতে প্রবেশ করবেন। আর গণপূর্ত বিভাগের প্রকৌশলী ফ্ল্যাটগুলো পরিমাপ করে ভাড়া নির্ধারণ করবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও