কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৬ আর ২৪ ঘণ্টার চ্যালেঞ্জে ঢাকা!

ঢাকা পোষ্ট ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ১৬ জুন ২০২৪, ১৩:১৪

প্রতিবারই কোরবানির বর্জ্য অপসারণে আটঘাট বেঁধে মাঠে নামে ঢাকার দুই সিটি করপোরেশন। এবারও আগের ধারায় নগরী থেকে বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছেন দুই নগর পিতা। শুধু ঘোষণাই নয়—রীতিমত আল্টিমেটাম দিয়েছেন। কোরবানির ২৪ ঘণ্টার মধ্যে সব বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এছাড়া সবাইকে অবাক করে ৬ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। 


তবে দুই সিটির বাসিন্দারা বলছেন, অবাস্তব বক্তব্য না দিয়ে, সময়মতো প্রয়োজনীয় পদক্ষেপ নিলে দ্রুত বর্জ্য অপসারণ হবে। অতীতে এমন ঘোষণা এলেও বাস্তবে নগরীর অনেক অলি-গলিতে কোরবানির বর্জ্য থেকে গেছে। তাই ঢাকাবাসীর প্রত্যাশা বর্জ্য অপসারণ শুধু মুখের ঘোষণাতেই যেন সীমাবদ্ধ না থাকে।


কোরবানির বর্জ্য অপসারণে দুই সিটিতে যেসব প্রস্তুতি


উত্তরে ৬ ঘণ্টার চ্যালেঞ্জ


ঈদুল আজহায় ৬ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। তার ঘোষণার পর কি কি প্রস্তুতি নিয়েছে সংস্থাটি-এ বিষয়ে খোঁজ নিয়ে জানা গেছে, এবার প্রায় ডিএনসিসি এলাকায় ১০ হাজার পরিচ্ছন্নতা কর্মী কোরবানির বর্জ্য অপসারণে কাজ করবে।  


ঢাকা দক্ষিণে ২৪ ঘণ্টার চ্যালেঞ্জ


ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস কোরবানির বর্জ্য অপসরণে ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছেন। এছাড়া পশুর হাটগুলোর বর্জ্য ৭২ ঘণ্টার মধ্যে পরিষ্কার করার নির্দেশনাও দিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও