ফেস প্যাক ব্যবহারের সময় এই ৫ ভুল এড়িয়ে চলুন

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০৫ জুন ২০২৪, ১৩:৩৪

ত্বকের যত্নে নিয়মিত ফেস প্যাক ব্যবহার করি আমরা। ত্বক রুক্ষ হয়ে যাওয়া বা অতিরিক্ত তেলতেলে হয়ে যাওয়ার মতো সমস্যার সমাধান করে বিভিন্ন ধরনের প্যাক। তবে ব্যবহারের ক্ষেত্রে কিছু ভুল করলে যেমন কাঙ্ক্ষিত ফল মেলে না, তেমনি ত্বকের ক্ষতি হওয়ার ঝুঁকিও বাড়ে। ল'রয়েল প্যারিসের ওয়েবসাইট জানিয়েছে ফেস প্যাক ব্যবহারের সময় কোন কোন ভুল এড়িয়ে চলা জরুরি।   



  • একজনের ক্ষেত্রে দারুণ উপকারী ফেস প্যাক আপনার জন্য ভালো নাও হতে পারে। অর্থাৎ ত্বকের ধরন অনুযায়ী প্যাক বেছে না নিলে অ্যালার্জির মতো সমস্যা কিংবা ত্বক জ্বালা করার মতো সমসা দেখা দিতে পারে। নতুন কোনও উপাদান ত্বকে ব্যবহারের আগে তাই প্যাচ টেস্ট করে নিন এবং সবসময় ত্বকের ধরন অনুযায়ী ফেস প্যাক বেছে নিন।

  • ত্বক পরিষ্কার না করে ময়লা ও ব্যাকটেরিয়ার উপর ফেস প্যাক লাগাচ্ছেন না তো? কখনও অপরিষ্কার ও ভেজা ত্বকে ফেস প্যাক লাগাবেন না। ত্বক ফেসওয়াশ দিয়ে ভালো করে পরিষ্কার করে মুছে তারপর ব্যবহার করুন প্যাক।

  • দুই থেকে তিনটির বেশি উপাদান একটি প্যাকে না মেশানোই ভালো। মুখের ত্বকে লাগানোর আগে হাতের ত্বকে সামান্য লাগিয়ে দেখবেন কোনও উপাদানে অ্যালার্জির সমস্যা দেখা দিচ্ছে কিনা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও