কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মেট্রোরেলের ভাড়ায় ভ্যাট বসানোর সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৭ এপ্রিল ২০২৪, ১৭:৩৭

মেট্রোরেলের ভাড়ার ওপর এনবিআরের ভ্যাট বসানোর ঘোষণা থেকে সরে আসার দাবি জানিয়েছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)। রোববার (৭ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এ দাবি জানিয়ে দলটির পক্ষ থেকে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করা হয়।


এ সময় উপস্থিত নেতাকর্মীরা ভ্যাট আরোপ করে মেট্রোরেলের ভাড়া বৃদ্ধি না করে কমানোর দাবি জানান। একইসঙ্গে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত ও মেগা প্রকল্পের দুর্নীতি এবং লুটপাটের যথাযথ বিচার করার দাবিও জানান তারা।


সমাবেশে বক্তারা বলেন, সরকার সম্পূর্ণ অযৌক্তিকভাবে মেট্রোরেলের ভাড়ার ওপর আবার ভ্যাট বসানোর চিন্তা করছে। মেট্রোরেলকে সেবামূলক খাত হিসেবে জনগণের সামনে তুলে ধরলেও এখন আবার লাভজনক খাতে পরিণত করার জন্য চেষ্টা করা হচ্ছে। সরকার দলীয় লোকজন এবং আমলাদের দুর্নীতি ঢাকতে জনগণের ওপর বাড়তি করের বোঝা চাপিয়ে দেওয়া হচ্ছে। এতে করে সাধারণ মানুষের জীবনযাত্রায় অস্বাভাবিকতা এসেছে। জনগণের টাকায় পদ্মা সেতু করা হয়েছে। এরপরও টোল হিসেবে অনেক বেশি টাকা নেওয়া হচ্ছে। মেট্রোরেলের বর্তমান ভাড়া এমনিতেই অনেক বেশি। যা সাধারণ মানুষ সহজেই বহন করতে পারেন না। এরপর যদি আবার এখন আরও ভ্যাট বসানো হয় তাহলে কষ্ট আরও বেড়ে যাবে। তাই মেট্রোরেলের ভাড়ার ওপর এনবিআরের ১৫ শতাংশ ভ্যাট আরোপ করার সিদ্ধান্ত থেকে সরে আসতে হবে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও