কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ওষুধ ছাড়াই ডায়াবেটিসকে উল্টো পথ দেখালেন এক পঞ্চাশোর্ধ্ব

www.ajkerpatrika.com প্রকাশিত: ০৩ এপ্রিল ২০২৪, ২১:৩৩

ডায়াবেটিস থেকে পুরোপুরি সেরে ওঠার দৃষ্টান্ত স্থাপন করলেন ভারতীয় বংশোদ্ভূত একজন চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও)। আর এটা তিনি করেছেন কোনো ওষুধ সেবন না করেই।


সম্প্রতি সাউথ চায়না মর্নিং পোস্ট হংকং-ভিত্তিক আমোলি এন্টারপ্রাইজ লিমিটেডের প্রধান আর্থিক কর্মকর্তা রবি চন্দ্রের ডায়াবেটিস থেকে প্রত্যাবর্তনের খবর প্রকাশ করে। সংবাদমাধ্যমটি জানায় ৫১ বছর বয়সে টাইপ-টু ডায়াবেটিসে আক্রান্ত হয়েছিলেন রবি। সে সময় চিকিৎসক তাঁকে এই রোগের জন্য ওষুধ সেবনের পরামর্শ দিয়েছিলেন। তবে ওষুধ সেবন না করে নিয়ম করে দৌড়াতে শুরু করেছিলেন ওই ভারতীয়। এতে আশ্চর্যজনক সুফল পান তিনি। মাত্র তিন মাসের মধ্যেই তাঁর রক্তের গ্লুকোজের মাত্রা স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছিল।


রবি জানান, দৌড়াতে শুরু করার মাত্র তিন মাস পর তাঁর রক্তের গ্লুকোজের মাত্রা ৮ থেকে ৬.৮০-তে নেমে এসেছিল। তিনি বলেন, ‘আমি অনুভব করেছিলাম, একবার ওষুধ সেবন শুরু করলে ডোজ বাড়তেই থাকবে। আমি বুঝতে পেরেছিলাম, ফিটনেস উন্নত করলেই তা ডায়াবেটিস নিয়ন্ত্রণে সাহায্য করবে।’


ভারতীয় বংশোদ্ভূত সিএফও আরও জানান, ২০১১ সালে সুস্থ থাকা অবস্থায়ও এক বন্ধুর অনুপ্রেরণায় তিনি একবার নিয়মিত দৌড়াতে শুরু করেছিলেন। তাঁর সেই বন্ধু শতাধিক ম্যারাথনে অংশ নিয়েছেন। তবে কয়েক দিনের মধ্যেই দৌড়ানোর অভ্যাস ত্যাগ করেছিলেন রবি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও