কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নতুন শুরুর জন্য বদলের পথে বিএনপি

www.ajkerpatrika.com প্রকাশিত: ৩১ মার্চ ২০২৪, ১১:১১

পরিবর্তিত পরিস্থিতিতে বিগত দিনের কর্মকাণ্ড পর্যালোচনা করে নতুন উদ্যমে এগিয়ে যেতে দল গোছানোর কাজে হাত দিয়েছে বিএনপি। এই প্রক্রিয়া শুরুর পর থেকেই এ নিয়ে নানা গুঞ্জন চলছে দলে ও দলের বাইরে। এর মধ্যে সবচেয়ে বেশি চাউর হয়েছে দলের মহাসচিবের রদবদলের গুঞ্জন। দলের স্থায়ী কমিটিতে সংযোজন-বিয়োজন নিয়েও আছে নানা গুঞ্জন। যদিও এসব গুঞ্জনের সবটাই সত্যি নয় বলে দাবি করেছেন দলটির নেতারা।


দল গোছানোর কাজ চলছে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান আজকের পত্রিকাকে বলেন, ‘দলের পুনর্গঠন একটি স্বাভাবিক প্রক্রিয়া। এটা সারা বছরই চলে। দল পুনর্গঠনের কাজে আমরা অনেক আগেই হাত দিয়েছি। এরই মধ্যে কিছু পরিবর্তন এসেছে। আরও কিছু পরিবর্তন আসবে, প্রয়োজন অনুযায়ী কিছু সংযোজন-বিয়োজন হতে পারে।’


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় আসার স্বপ্ন দেখেছিল বিএনপি। কিন্তু মাঠের আন্দোলন ও কূটনৈতিক তৎপরতাসহ সব চেষ্টাই ব্যর্থ হয়েছে তাদের। নিজেদের পক্ষে অনুকূল পরিবেশ তৈরি করতে না পেরে শেষমেশ ভোটে যায়নি বিএনপি। সরকারের শক্ত অবস্থানের কাছে পর্যুদস্ত হয়ে মাঠ দাপানোর বদলে বিপুলসংখ্যক নেতা-কর্মীকে কারাবরণ করতে হয়েছে। নির্বাচনের পর দল গোছানোর কাজে হাত দিয়েছে বিএনপি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও