কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বুয়েটে শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখার আহ্বান শিক্ষামন্ত্রীর

প্রথম আলো প্রকাশিত: ৩০ মার্চ ২০২৪, ২৩:৩৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) শিক্ষার পরিবেশ যাতে কোনোভাবেই বিঘ্নিত না হয়, সে জন্য সব পক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।


রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে আজ শনিবার আয়োজিত এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই আহ্বান জানান শিক্ষামন্ত্রী। বিসিএস সাধারণ শিক্ষা সমিতি এ সেমিনারের আয়োজন করে।


ক্যাম্পাসে ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রবেশ ও রাজনৈতিক কর্মকাণ্ড চালানোর প্রতিবাদসহ পাঁচ দফা দাবিতে আজ দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেন বুয়েটের শিক্ষার্থীরা।


শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে যে আলোচনাটি সামনে এসেছে, সেটি হলো ছাত্রসংগঠন করা নিয়ে কিছু শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে কিছু দাবিদাওয়া উপস্থাপন করেছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইতিমধ্যে কিছু সিদ্ধান্ত দিয়েছে। যেহেতু বিশ্ববিদ্যালয় আইন দ্বারা একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সেখানকার উপাচার্য, সহ–উপাচার্য ও অন্য শিক্ষকেরা ইতিমধ্যেই সিদ্ধান্ত দিয়েছেন, কাজ করছেন। শিক্ষামন্ত্রী বলেন ‘আমরা সকল পক্ষকে অনুরোধ করব, সেখানে বিশৃঙ্খলা যাতে না হয়। বিশৃঙ্খলা ও শিক্ষার পরিবেশ যাতে কোনোভাবেই বিঘ্নিত না হয়।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও