কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বুয়েট প্রশাসন দায়িত্ব পালনে ‘ব্যর্থ’, আন্দোলন চলবে

ডেইলি স্টার প্রকাশিত: ৩০ মার্চ ২০২৪, ১৯:৫১

মধ্যরাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রবেশের ঘটনায় দায়িত্ব পালনে ব্যর্থতার অভিযোগ তুলে ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক মিজানুর রহমানের অপসারণের দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।


আজ শনিবার সকাল থেকে ছয় দফা দাবিতে উত্তাল ছিল বুয়েট ক্যাম্পাস। শুরুতে ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে, পরে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। দুপুর ২টা পর্যন্ত প্রশাসনিক ভবনের সামনে তারা অবস্থান করেন। আজ ও আগামীকাল টার্ম ফাইনালসহ সব একাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা করেছেন শিক্ষার্থীরা।


আবরার ফাহাদ হত্যার পর বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করা হয়। ওই ঘটনার প্রায় সাড়ে চার বছর পর বুধবার মধ্যরাতে ছাত্রলীগের বহিরাগত নেতাকর্মীরা ক্যাম্পাসে প্রবেশ করে।


শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, রাত দেড়টায় বুয়েটের মূল ফটক দিয়ে মোটরসাইকেল ও গাড়ি নিয়ে ক্যাম্পাসে ঢোকেন ছাত্রলীগের অন্তত ৭০-৮০ জন নেতাকর্মী। ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনও সেখানে ছিলেন। তারা ক্যাফেটেরিয়ার সেমিনার কক্ষে বৈঠক করেন, সেখানে খাওয়া-দাওয়ার আয়োজন ছিল। মোটরসাইকেল, গাড়ি নিয়ে দীর্ঘসময় ধরে ক্যাম্পাসে 'শোডাউন' করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।


বুয়েট কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী, শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য রাত সাড়ে ১০টার পর ক্যাম্পাসে থাকা নিষেধ। এর পর ক্যাম্পাসে অবস্থান করতে হলে শিক্ষার্থীদের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালকের অনুমতি দেওয়ার বিধান আছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও