কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঈদযাত্রা নিরাপদ করতে রেললাইনে থাকবে পাহারা ও টহল

প্রথম আলো প্রকাশিত: ২৫ মার্চ ২০২৪, ১৭:০৫

দুই দিনের ব্যবধানে বড় ধরনের দুটি ট্রেন দুর্ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন যাত্রীরা। রেলের সম্পদেরও ক্ষয়ক্ষতি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা বন্ধ থেকেছে ট্রেন চলাচল। এলোমেলো হয়ে পড়েছিল ট্রেনের সময়সূচি। দীর্ঘক্ষণ অপেক্ষার পরও গন্তব্যে পৌঁছাতে হিমশিম খেতে হয়েছে যাত্রীদের। এই দুটি ট্রেন দুর্ঘটনার পর পবিত্র ঈদুল ফিতরের সময় নিরাপদ ট্রেন চলাচলের বিষয়ে তৎপর হয়েছে রেলওয়ে। ট্রেনে ঈদযাত্রার সময় যাত্রীরা যাতে কোনো দুর্ঘটনার মুখে না পড়েন, সে জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের চার নির্দেশনা দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। নির্দেশনা অনুযায়ী রেললাইনে থাকবে নজরদারি ও টহল।


গতকাল রোববার রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান পরিচালন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নির্দেশনা দেওয়া হয়। অফিস আদেশে বলা হয়েছে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সুষ্ঠু, নিরাপদ ও সময়মতো ট্রেন পরিচালনা করতে হবে।


এ সময় যাত্রীদের স্বাচ্ছন্দ্যে ভ্রমণ নিশ্চিত করতে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা রোধে পূর্বাঞ্চলের বিভিন্ন রুটে সার্বক্ষণিকভাবে টহলের ব্যবস্থা করতে হবে। কেননা অতি সম্প্রতি ঘটে যাওয়া রেল দুর্ঘটনায় জানমালের ক্ষয়ক্ষতি, যাত্রী ভোগান্তি এবং ট্রেনের সময়সূচি বিপর্যয়ের কারণে রেলওয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এ ধরনের দুর্ঘটনা এড়াতে চারটি নির্দেশনা পালন করা জরুরি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও